Placeholder canvas

Placeholder canvas
HomeScrollইডি গ্রেফতারির বিরুদ্ধে ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টে

ইডি গ্রেফতারির বিরুদ্ধে ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টে

ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন সুপ্রিম কোর্টে

Follow Us :

জমি কেলেঙ্কারি মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরের গ্রেফতারি চ্যালেঞ্জ করে ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন (Hemant Soren)। সুপ্রিম কোর্টে। বর্ষীয়ান আইনজীবী কপিল সিব্বল ও অভিষেক মনুসিংহভির প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে দ্রুত শুনানির আর্জি। একই আবেদন নিয়ে সরেন ঝাড়খণ্ড হাইকোর্টে আবেদন করেছেন। বৃহস্পতিবার যার শুনানি রয়েছে। জানান সলিসিটর জেনারেল তুষার মেহতা। হাইকোর্টের আবেদন প্রত্যাহার করার প্রতিশ্রুতি বিচারপতি সিব্বলের। আগামী শুনানি শুক্রবার।

পি এম এল এ আইন অনুযায়ী গ্রেফতারি সম্পর্কে সুপ্রিম কোর্ট যথেষ্ট ব্যাখ্যা দিয়ে দিয়েছে। তার পরেও কিভাবে তাঁকে গ্রেপ্তার করা হল? এর ফলে দেশের রাজনৈতিক পরিবেশ নষ্ট হচ্ছে। দাবি সিব্বলের।

আরও পড়ুন: মধ্যবিত্তদের জন্য সুখবর, ৭ লক্ষ পর্যন্ত লাগবে না ট্যাক্স

ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের অনুরোধ সাপেক্ষেই হাইকোর্ট বৃহস্পতিবার মামলাটি শুনতে রাজি হয়। এখন সেই আবেদন প্রত্যাহার করাটা যুক্তিসঙ্গত নয়। মন্তব্য সলিসিটর জেনারেল তুষার মেহেতার।

বুধবার রাতে ইডির হাতে গ্রেফতার হয়েছেন ঝাড়খণ্ডের সদ্যপ্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন (Hemant Soren)। বুধবার সন্ধে পর্যন্ত ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রিত্বের কুরসিতে ছিলেন তিনি। কিন্তু দিনভর ইডির জেরার পর তাঁর গ্রেপ্তারি নিশ্চিত হয়ে যায়। সম্ভবত ইডি কর্তাদের সঙ্গে কথা বলেই রাজভবনে গিয়ে ইস্তফা দেন তিনি। তার পর রাতেই তাঁকে গ্রেফতার করেছিল ইডি।

আরও অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments