Placeholder canvas

Placeholder canvas
HomeScrollআরবিআইয়ের নিষেধাজ্ঞার জের, শেয়ার বাজারে ধস পেটিএমের

আরবিআইয়ের নিষেধাজ্ঞার জের, শেয়ার বাজারে ধস পেটিএমের

Follow Us :

নয়াদিল্লি: রিজার্ভ ব্যাঙ্কের (RBI) নিষেধাজ্ঞায় তুমুল চাপে পড়ল বেসরকারি ব্যাঙ্কিং সংস্থা পেটিএম (Paytm)। রিজার্ভ ব্যাঙ্ক নির্দেশ দিয়েছে, ২৯ ফেব্রুয়ারির পর আর ব্যাঙ্কিং পরিষেবা দিতে পারবে না পেটিএম। এই নির্দেশের পরেই এক ধাক্কায় শেয়ার বাজারে (Share Market) ২০ শতাংশ দর পতন হল সংস্থাটির। বৃহস্পতিবার পেটিএম-এর প্রতিটি শেয়ারের দাম হয়ে দাঁড়াল ৬০৯ টাকা যা বুধবার ছিল ৭৬১ টাকা।

তবে রিজার্ভ ব্যাঙ্কের এই নিষেধাজ্ঞায় পেটিএম-এর জমা থাকা টাকায় ইউপিআই (UPI) লেনদেন ক্ষতিগ্রস্ত হবে না। সেভিংস এবং কারেন্ট অ্যাকাউন্ট এবং ওয়ালেটে টাকা থাকলে তা ব্যবহার করতে গ্রাহকদের কোনও অসুবিধে হবে না। ২৯ ফেব্রুয়ারির পরেও চলবে ইউপিআই লেনদেন। ফ্যাস্ট্যাগ (Fastag) এবং এনসিএমসি লেনদেনের ক্ষেত্রেও সমস্যা নেই। কিন্তু নতুন করে অ্যাকাউন্ট বা ওয়ালেটে টাকা নিতে পারবে না পেটিএম।

আরও পড়ুন: রেল নিয়ে বড় ঘোষণা, কী কী পরিবর্তন এল দেখুন

বুধবার রিজার্ভ ব্যাঙ্ক যে নিষেধাজ্ঞা জারি করে তাতে বলা হয়, ২৯ ফেব্রুয়ারির পর ব্যাঙ্কিং পরিষেবা দিতে পারবে না পেটিএম। গ্রাহকের অ্যাকাউন্ট, ওয়ালেট অথবা ফাস্ট্যাগে নতুন করে টাকা জমা নিতে পারবে না। ২০২২ সালে পেটিএমকে রিজার্ভ ব্যাঙ্ক বলে দিয়েছিল, নতুন গ্রাহক নেওয়া যাবে না। সংস্থাটির উপর যে খাড়া নামতে চলেছে তা তখন থেকেই অনুমান করা গিয়েছিল। আরবিআই একাধিকবার পেটিএমের বিরুদ্ধে নিয়ম লঙ্ঘন এবং তত্ত্বাবধানের অভাবের অভিযোগ তুলে এসেছে।

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular

Recent Comments