Placeholder canvas

Placeholder canvas
HomeScrollসপা বিধায়কদের হুমকি দিচ্ছে বিজেপি! বিস্ফোরক অখিলেশ
Akhilesh Yadav

সপা বিধায়কদের হুমকি দিচ্ছে বিজেপি! বিস্ফোরক অখিলেশ

রাজ্যসভা নির্বাচনে বিজেপির পক্ষে ভোট দেওয়ার জন্য হুমকি দেওয়া হচ্ছে

Follow Us :

লখনউ: রাজ্যসভা নির্বাচনে (Rajyasabha Elections) বিজেপির (BJP) পক্ষে ভোট দেওয়ার জন্য হুমকি দেওয়া হচ্ছে দলের বিধায়কদের, মঙ্গলবার এই বিস্ফোরক মন্তব্য করলেন সমাজবাদী পার্টির (Samajwadi Party) প্রধান অখিলেশ যাদব (Akhilesh Yadav)। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে অখিলেশ বলেন, “বিধায়কদের ভোট দিতে হুমকি দেওয়া হচ্ছে। যখন সরকার জড়িয়ে পড়ে তখন এমনই হয়। ওরা বিধায়কদের ভয় দেখাবে এবং নিয়ে চলে যাবে।”

আরও পড়ুন: গগনযান মিশনের চার যাত্রীর নাম ঘোষণা প্রধানমন্ত্রীর

বিজেপির বিরুদ্ধে ঘোড়া কেনাবেচার অভিযোগ তুলে সপা নেতা এও জানান, জেতার জন্য বিজেপি যা খুশি তাই করতে পারে। অখিলেশ বলেন, “সরকারের বিরুদ্ধে দাঁড়ানোর মতো সাহস সবার থাকে না… সবার উপর চাপ সৃষ্টি করা হচ্ছে। জেতার জন্য বিজেপি যা খুশি করতে পারে তা জানে না এমন কেউ আছে? চণ্ডীগড় নির্বাচনেও অসততা করেছে বিজেপি। উত্তরপ্রদেশে ভোট পেতে সবকিছু করেছে, যারা সপা ছেড়ে গিয়েছে তাদের সরকারের বিরুদ্ধে দাঁড়ানোর ক্ষমতা নেই।”

আরও পড়ুন: কারার ওই লৌহকপাট, ভেঙে ফেল কর রে লোপাট (পর্ব-১০)

যোগীর রাজ্যে ১০টি রাজ্যসভা আসনে সমাজবাদী পার্টির বিধায়করা ক্রস-ভোটিং করতে পারে এমন আশঙ্কা তৈরি হয়েছিল। সেই আবহেই বিস্ফোরক মন্তব্য অখিলেশের। আশঙ্কার বাড়ে মঙ্গলবার বিধানসভায় দলের চিফ হুইপ মনোজকুমার পাণ্ডে (Manoj Kumar Pandey) আচমকা পদত্যাগ করায়। সোমবার নিজের বাসভবনে রাজ্যসভা ভোট নিয়ে আলোচনা করতেই বৈঠক ডেকেছিলেন অখিলেশ। এই বৈঠকে মনোজকুমার সহ আটজন বিধায়ক অনুপস্থিত থাকেন।

অখিলেশ জানিয়েছেন, এই নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তাঁরা চান, এই ধরনের লোকজন দল থেকে দূরে থাকুক। উত্তরপ্রদেশে ১০টি রাজ্যসভার আসন কিন্তু তাতে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপির আটজন এবং সপার তিনজন। বিজেপি প্রার্থী করেছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আরপিএন সিং, প্রাক্তন সাংসদ চৌধুরী তেজবীর সিং, দলের উত্তরপ্রদেশ শাখার সাধারণ সম্পাদক অমরপাল মৌর্য, প্রাক্তন প্রতিমন্ত্রী সঙ্গীতা বলওয়ন্ত, দলের মুখপাত্র সুধাংশু ত্রিবেদী, প্রাক্তন বিধায়ক সাধনা সিং, প্রাক্তন আগ্রা মেয়র নবীন জৈন এবং শিল্পপতি সঞ্জয় শেঠ। সমাজবাদী পার্টির প্রার্থী অভিনেতা-এমপি জয়া বচ্চন, অবসরপ্রাপ্ত আইএএস অফিসার অলোক রঞ্জন এবং দলিত নেতা রামজি লাল সুমন।

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular