Placeholder canvas
HomeScrollরাজ্যসভায় বিজেপি প্রার্থী শমীক ভট্টাচার্য
Shamik Bhattacharya

রাজ্যসভায় বিজেপি প্রার্থী শমীক ভট্টাচার্য

এদিনই রাজ্যসভায় তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা হয়েছে

Follow Us :

কলকাতা: রাজ্যসভায় (Rajyasabha) বিজেপি প্রার্থী হচ্ছেন শমীক ভট্টাচার্য (Shamik Bhattacharya)। এমনটাই বিজেপি সূত্রে রবিবার জানা গিয়েছে। রাজ্যসভার ভোট ২৭ ফেব্রুয়ারি। মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ১৫ ফেব্রুয়ারি। সারা দেশে মোট ৫৬টি আসনে নির্বাচন। বাংলা থেকে মোট ৫ টি আসনে নির্বাচন হবে। এই ৫ টি আসনের মধ্যে অঙ্কের হিসাবে ৪টি তৃণমূল ও ১ টি আসন বিজেপির জন্য পাকা।

রাজ্যসভা (Rajyasabha) নির্বাচনে এদিনই প্রার্থী তালিকা ঘোষণা করেছে তৃণমূল (TMC)। তৃণমূলের তরফে এক্স হ্যান্ডলে রবিবার প্রার্থী তালিকা (List) ঘোষণা করা হয়েছে। স্থান পায়নি তৃণমূলের পুরনো তিন সাংসদ। নাদিমূল হক আবার স্থান পেয়েছেন। নতুন তিন প্রার্থী হলেন প্রাক্তন সাংসদ সুস্মিতা দেব, মতুয়া মহাসঙ্ঘের সঙ্ঘাধিপতি মমতাবালা ঠাকুর, সাংবাদিক সাগরিকা ঘোষ সোমবার এই প্রার্থীরা মনোনয়ন জমা দিতে পারেন। রাজনীতির কারবারিরা মনে করছেন, অঙ্কের হিসেবে এই তৃণমূল প্রার্থীদের জয় নিশ্চিত।

আরও পড়ুন: রাজ্যসভা নির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা তৃণমূলের

বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের জরুরি তলবে দিল্লিতে যান শুভেন্দু অধিকারী। দিল্লি পৌঁছন রাজ্য সভাপতি তথা সাংসদ সুকান্ত মজুমদার। বিরোধী দলনেতা সাক্ষাৎ করেন উপরাষ্ট্রপতি জগদীপ ধনকর ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও। দেখা করেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের সঙ্গে। বিজেপি সূত্রে খবর, রাজ্যসভার প্রার্থী হিসাবে নামের তালিকা কেন্দ্রীয় কমিটির কাছে পাঠিয়ে দেয় বঙ্গ নেতৃত্ব। সূত্রের খবর সেই তালিকায় নাম ছিল ১) অনির্বাণ গঙ্গোপাধ্যায়, ২) ভারতী ঘোষ, ৩) মিঠুন চক্রবর্তী, ৪) স্বপন দাশগুপ্ত, ৫) রুপা গঙ্গোপাধ্যায়, ৬)সিদ্ধার্থশঙ্কর নস্কর(কীর্তন, বাউল ও অন্যান্য ভক্তিমূলক সঙ্গীতশিল্পী), ৭) দীনেশ ত্রিবেদীর।

আরও খবর দেখুন 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments