Placeholder canvas

Placeholder canvas
HomeScrollমধ্যপ্রদেশেরে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ
Firecracker Factory Blast

মধ্যপ্রদেশেরে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ

কেঁপে উঠল পাশের জেলাও, মৃত বেড়ে ১১

Follow Us :

ভূপাল: মধ্যপ্রদেশেরে (Madhya Pradesh) বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ (Harda Firecracker Factory Blast)। আগুনে ভস্মীভূত ৬০টি বাড়ি, কেঁপে উঠল পাশের জেলাও। এখনও পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে বলে খবর। আহতের সংখ্যা ৬০। আহতরা হাসপাতালে চিকিৎসাধীন। তবে তাঁদের মধ্যে বেশ কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। মধ্যপ্রদেশের হরদা জেলার বৈরাগড় গ্রামের ঘটনা।

মঙ্গলবার হরদা জেলার একটি বাজি কারখানায় তীব্র বিস্ফোরণ (Firecracker Factory Blast) ঘটে। জানা গিয়েছে, হারদা জেলার বইরাগড় এলাকা পুলিশের নজরে এড়িয়ে গজিয়ে উঠেছিল অবৈধ বাজি কারখান। এদিন সাতসকালে সেই কারখানাতেই বিস্ফোরণ ঘটে। শেষ খবর পাওয়া পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে। আহত আরও অন্তত ৬০ জন। আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। প্রত্যক্ষদর্শীদের দাবি, আগুনের লেলিহান শিখার কয়েক মাইল দূর থেকে দেখা গিয়েছে। কালো ধোঁয়ায় ঢেকেছে গোটা এলাকা। বিস্ফোরণের তীব্রতা এতই বেশি ছিল যে, হরদার সংলগ্ন সিওনি মালওয়া এবং নরেন্দ্রপুরমেও বিস্ফোরণের শব্দ শোনা যায় এবং সেখানকার বাড়িঘরও কেঁপে ওঠে বলে জানিয়েছে।

আরও পড়ুন: ওষুধের উপাদানে আমিষ-নিরামিষ দ্বন্দ্ব মেটানোর নির্দেশ হাইকোর্টের 

ওই বাজি কারখানায় পরপর বেশ কয়েকটি বিস্ফোরণ ঘটে। যার জেরে আতঙ্ক ছড়ায় আশেপাশের বিস্তীর্ণ এলাকায়। পুড়ে ছাই হয়ে গিয়েছে অন্তত ৬০টি বাড়ি। যুদ্ধকালীন তৎপরতায় কারখানার আশপাশের অন্তত ১০০টি বাড়ি খালি করা হয়েছে। বিস্ফোরণের জেরে আশপাশের বসতির অন্তত ৫০-৬০ জন বিস্ফোরণে জখম হয়েছেন। কারখানার আশপাশে থাকা শখানেক বাইক-স্কুটারও জ্বলে গিয়েছে। বিস্ফোরণের পর ভোপাল মেডিক্যাল কলেজ এবং ইন্দৌরের হাসপাতালগুলিতেও আগুনে পুড়ে যাওয়া রোগীদের চিকিৎসায় তৎপরতা শুরু হয়েছে সেখানে। ওই সব বহাসপাতাল গুলিতে উচ্চ সতর্কতা জারি হয়েছে। ঘটনাস্থলে পৌছেছে দমকলের একাধিক ইঞ্জিন। আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে। বেতুলের কালেক্টর নরেন্দ্রকুমার সূর্যবংশী, চিফ মেডিক্যাল অ্যান্ড হেল্থ অফিসার রবিকান্ত উইকে জানিয়েছেন, মেডিক্যাল টিম এবং একাধিক অ্যাম্বুল্যান্স পাঠানো হয়েছে ঘটনাস্থলে।’

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments