Placeholder canvas

Placeholder canvas
HomeScrollমেডিক্যালে ছাত্র ভর্তি সংক্রান্ত মামলায় সিবিআই তদন্তের নির্দেশ

মেডিক্যালে ছাত্র ভর্তি সংক্রান্ত মামলায় সিবিআই তদন্তের নির্দেশ

মেডিক্যালে ছাত্র ভর্তি সংক্রান্ত মামলায় কেন সিবিআই তদন্ত? জেনে নিন

Follow Us :

কলকাতা: মেডিক্যালে (Medical) ছাত্র ভর্তি সংক্রান্ত মামলায় সিবিআই তদন্তের (CBI Investigation) নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বুধবার তাঁর এজলাসে উঠেছিল মেডিক্যালে ভর্তি সংক্রান্ত মামলা। এজলাসে বসে তিনি বলেন, মেডিক্যাল কলেজে ভর্তি নিয়ে যে দুর্নীতি হয়েছে তার তদন্ত এবার করবে সিবিআই। এই ঘটনায় কোনও আর্থিক দুর্নীতি হয়ে থাকলে তা সামনে আসা দরকার। রাজ্যের পক্ষে অ্যাডভোকেট জেনারেল এর আপত্তি জানায়। তাতে বিচারপতি বলেন, শাহজাহানকে আপনাদের পুলিশ গ্রেফতার করতে পেরেছে? রাজ্যটা কয়েকজন দুর্নীতিগ্রস্তের আখড়ায় পরিণত হচ্ছে। পুলিশের তরফে কোনও সদর্থক ভূমিকা চোখে পড়ছে না। এই রাজ্যের পুলিশ কর্তৃপক্ষের উপর তাই এই আদালতের আস্থা নেই। দুর্নীতির অভিযোগের তদন্তভার তাই সিবিআইকেই দেওয়া ঠিক মনে করছে আদালত।

মেডিক্যাল কলেজে ভর্তির মামলাটি গতবছর থেকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে চলছে। ডাক্তারিতে অযোগ্যরা গুরুত্ব পেয়েছেন জেনে আদালতে অসন্তোষ প্রকাশ করেছিলেন বিচারপতি। মামলাকারী আদালতে যে ৫০ জনের নাম জমা দেন তাঁদের প্রত্যেকের শাংসাপত্র খতিয়ে দেখতে বলেন বিচারপতি। ১৪ ডিসেম্বর রাজ্য জানায় ১৪ জন প্রার্থীকে পাওয়া গিয়েছে যাঁরা ভুয়ো শংসাপত্র ব্যবহার করেছিলেন। বিচারপতি তাঁদের বরখাস্ত করার সময় নির্দিষ্ট করে দেন। তাঁদের বিরুদ্ধে ফৌজদারি মামলা করে তদন্ত করার নির্দেশ দেন তিনি।

আরও পড়ুন:হাঁসের ময়নাতদন্ত হবে, কোথায় হল এই ঘটনা?

বুধবার এই মামলাতে বিচারপতি আরও বলেন, এই মামলাটি চ্যালেঞ্জ করে রাজ্য আবার সুপ্রিম কোর্টে যেতে পারে। তাই রাজ্যের কাছে আশা করব, এখনও পর্যন্ত সিবিআই তদন্ত আটকাতে কত টাকা খরচ হয়েছে তারা তা জানাবে।

আরও খবর দেখুন 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments