Placeholder canvas

Placeholder canvas
HomeScrollআজ মরশুমের শীতলতম দিন, কাল বৃষ্টির সম্ভাবনা একাধিক জেলায়

আজ মরশুমের শীতলতম দিন, কাল বৃষ্টির সম্ভাবনা একাধিক জেলায়

তাপমাত্রা কি আরও কমতে চলেছে? কী জানাচ্ছে আবহাওয়া অফিসের পূর্বাভাস, জেনে নিন

Follow Us :

কলকাতা: মাঘের শীত (Cold) বাঘের গায়ে। এই কথাটা সত্যি করে জোরালো ইনিংস খেলতে শুরু করেছে শীত। আজ মরশুমের শীতলতম দিন। কলকাতায় পারদ নামল ১২.১ ডিগ্রি সেলসিয়াসে। অনেকেই বলছেন বেশ কয়েক বছর বাদে এরকম ঠান্ডা এবার কলকাতায় উপভোগ করা যাচ্ছে। এরইমধ্যে বৃষ্টির (Rain) পূর্বাভাস শোনাল আবহাওয়া অফিস (Weather Office)। ফলে শীত কি আরও বাড়তে চলেছে? সেই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে সবার মনে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে মঙ্গলবার থেকে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে মঙ্গলবার বৃষ্টি হতে পারে। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টি বাড়তে পারে। এই দুদিন দক্ষিণ ২৪ পরগনা জেলাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, মালদহ, নদীয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমানে।  অন্যান্য জেলাতে আংশিক মেঘলা আকাশ থাকবে। সকালে কুয়াশা থাকবে। সব জেলায় মাঝারি কুয়াশা থাকবে। পরে দেখা যাবে মেঘলা আকাশ। উত্তরবঙ্গের সব জেলাতেই কুয়াশা দেখা যাবে। দার্জিলিং, কালিম্পংয় শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী কয়েক দিনে ঠান্ডা আরও বাড়বে এখানে। উঁচু পার্বত্য এলাকায় তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: প্রতীক্ষার প্রহর গোনা হচ্ছে, সেজে উঠেছে অযোধ্যা

কেমন থাকবে কলকাতার আবহাওয়া? সকাল থেকে কুয়াশা কলকাতায়। আগামী দুদিনও তাই থাকবে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দৃশ্যমানতা বাড়বে। এদিন সর্বোচ্চ তাপমাত্রা থাকতে ২১ ডিগ্রি সেলসিয়াস। তবে কলকাতায় বৃষ্টির সম্ভাবনা নেই। বুধবার থেকে ঠান্ডা আরও বাড়তে পারে।

আরও খবর দেখুন 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments