Placeholder canvas

Placeholder canvas
HomeScrollতৃণমূলের থেকে দূরে থাকলে কংগ্রেসের সঙ্গে থাকবে সিপিএম, বার্তা সেলিমের

তৃণমূলের থেকে দূরে থাকলে কংগ্রেসের সঙ্গে থাকবে সিপিএম, বার্তা সেলিমের

মমতা একাই লড়ুন না, কে না বলেছে, খোঁচা সূর্যকান্ত মিশ্রের

Follow Us :

মালদহ: বাংলায় জোট নিয়ে জটের আবহেই নতুন বিতর্ক তুলল সিপিএম।বুধবার মালদহে সাংবাদিক সম্মেলনে দলের রাজ্যর সম্পাদক মহম্মদ সেলিম বলেন রাজ্যের রাহুল গান্ধী ন্যায় যাত্রায় তৃণমূল থাকলে আমরা থাকব না। এাইসিসির তরফে আমাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। আমরা পরিষ্কার জানিয়ে দিয়েছি, রাহুল গান্ধীর ন্যায় পদ যাত্রাতে যদি তৃণমূল কংগ্রেস সামিল হয় তবে সিপিএম রাহুল গান্ধীর পদ যাত্রাতে থাকবে না। মালদহে এসএফআই এর ৩৮ তম রাজ্য সম্মেলনের প্রকাশ্য সমাবেশে বক্তব্য রাখতে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এই কথা বলেন। বিরোধীদের ইন্ডিয়া জোট (India Block) পূর্ণতা পাবে কি না তা নিয়ে নানা জল্পনা চলছে। ইতিমধ্যে কংগ্রেসের (Congress) সঙ্গে আসন সমঝোতায় তৃণমূল (TMC) সুর চড়িয়েছে। তারা একলা চলার বার্তা দিতে শুরু করেছে। তারই মধ্যে সিপিএমের বার্তা সামনে এল। তৃণমূলের থেকে দূরে থাকলে তবে কংগ্রেসের সঙ্গে যাবে সিপিএম, এমনই ইঙ্গিত দিলেন দলের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তিনি মালদহে বলেন, বিজেপির সঙ্গে কখনও কংগ্রেস যাবে না এটা নিশ্চিত। মমতা ব্যানার্জি বলছেন ভোটের পরে দেখে নেব কোন দিকে যাব। ওজন দরে বিক্রি হব, বা সোনার দরে, বা পিতলের দরে বিক্রি হব। কংগ্রেস সেটা করবে না, বামপন্থীরা সেটা করবে না। কংগ্রেসকে এটা বলতে হবে কমিউনিস্টদের যদি সঙ্গে পেতে চায় তাহলে এ রাজ্যে যেসব দুর্নীতিগ্রস্ত তৃণমূল নেতারা আছে তাদের সঙ্গে থাকবে না তারা।

রাহুল গান্ধীর ন্যায় যাত্রা প্রসঙ্গে মহম্মদ সেলিম বলেন, এটা কংগ্রেস দলের আহবানে ন্যায় যাত্রা। আমরা কিছুদিন আগে ইনসাফ যাত্রা করেছিলাম। ইনসাফ যা ন্যায়ও তাই। গোটা দেশে এবং রাজ্যে যে অন্যায় হচ্ছে যে প্রতিকারের জন্য যেখানে লড়াই করছে আমরা তাকে স্বাগত জানাচ্ছি।  যখন ছেলে মেয়েরা হাজরা মোড় থেকে গান্ধী মূর্তির নিচে দিনের পর দিন ন্যায়ের বিরুদ্ধে লড়াই করছে। হাইকোর্টে গিয়ে সুপ্রিম কোর্টে গিয়ে মানুষ ন্যায়ের কথা বলছে। আনিস খানকে খুন করেছে। তার অপরাধীরা শাস্তি পাক সেই জন্য ইনসাফের জন্য লড়াই করছে। আদালতের মধ্যে হোক বা রাস্তায় হোক। এখানে যখন কংগ্রেসের নেতৃত্বে রাহুল গান্ধী ন্যায় যাত্রা করছে সেটা আমরা সম্মতি জানাচ্ছি।

আরও পড়ুন: মেডিক্যালে ছাত্র ভর্তি সংক্রান্ত মামলায় সিবিআই তদন্তের নির্দেশ

জলপাইগুড়িতে ইন্ডিয়া জোট নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নিলেন সিপিএমের প্রাক্তন রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। এদিন সূর্যকান্ত বলেন, মমতা একাই লড়ুন না, কে না বলেছে। উনি কত দিন এদিক ওদিক করবেন। বিজেপির সঙ্গে কতদিন,কংগ্রেসের সঙ্গে কতদিন থাকবেন এটা ওঁকে বলতে হবে। ইন্ডিয়া জোট ওঁর(মমতার) জন্য ভেস্তে যাবে না। ইন্ডিয়া জোট যখন হয় তখনই আমি আগেই বলেছিলাম ওঁকে(মমতা) নিয়ে সাবধানে থাকতে। কতদিন থাকবেন আপনাদের সঙ্গে এটা দেখে নেবেন। আমার যেমন ওঁকে নিয়ে সন্দেহ ছিল। সে রকম সন্দেহ অনেকেরই ছিল। সত্যি হল কি না জানি না।

আরও খবর দেখুন 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments