Placeholder canvas

Placeholder canvas
HomeScrollএবারের ভোটে বাহিনী নিয়ন্ত্রণে সিআরপিএফ, সিদ্ধান্ত নির্বাচন কমিশনের

এবারের ভোটে বাহিনী নিয়ন্ত্রণে সিআরপিএফ, সিদ্ধান্ত নির্বাচন কমিশনের

কমিশন, বাহিনী, রাজ্যের নির্বাচনী আধিকারিকের সঙ্গে সমন্বয়ের দায়িত্বেও সিআরপিএফ

Follow Us :

এবারও লোকসভা ভোটে দেশের সব বুথেই থাকবে কেন্দ্রীয় বাহিনী। তবে সেই বাহিনীকে নিয়ন্ত্রণ করবে বিএসএফ নয়, সিআরপিএফ। এমনটাই জানিয়েছে দেশের নির্বাচন কমিশন। 

বাংলায় ২০১৯ সালের লোকসভা এবং ২০২১ সালের বিধানসভা ভোটে কেন্দ্রীয় বাহিনীকে নিয়ন্ত্রণের দায়িত্বে ছিল বিএসএফ। তা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাম্প্রতিক জেলা সফরে নানা প্রশ্ন তুলেছেন। তার মধ্যেই নির্বাচন কমিশন জানিয়ে দিল, এবারের ভোটে কেন্দ্রীয় বাহিনীকে চালনা করবে সিআরপিএফ। কেন্দ্রীয় বাহিনী সংক্রান্ত সব বিষয়ে কমিশন এবং রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে সমন্বয়ের  কাজ করবেন সিআরপিএফ আধিকারিকেরা। 

আরও পড়ুন: বিরোধীদের ‘দুঃশাসনের’ সঙ্গে তুলনা মোদির

বিজেপির রাজ্য সভাপতি এবং সাংসদ সুকান্ত মজুমদারের লোকসভা কেন্দ্র বালুরঘাটে দাঁড়িয়ে মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, গত লোকসভা নির্বাচনে বালুরঘাটে ভোটের লাইন ম্যানেজ করেছিল বিএসএফ। এবার যেন তা না হয়। মনে রাখবেন, নির্বাচন চলে গেলেও আমরাই থাকব। ভোট করান নির্বাচন কমিশন, জেলাশাসক ও পুলিশ সুপাররা। নির্বাচনী বুথে গিয়ে বিএসএফ লাইন ম্যানেজ করছে, তাঁদের এই অধিকার কে দিয়েছে? এমনটাই অভিযোগ মমতার। বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি রাহুল সিংহ বলেন, মুখ্যমন্ত্রীর মুখে মস্তানদের ভাষা। নির্বাচন কমিশন কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করে। তাদের কে নিয়ন্ত্রণ করবে, তা ঠিক করে কমিশন। এর মধ্যে বিএসএফকে দোষ দেওয়ার কী আছে।

আরও অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments