skip to content
Thursday, June 13, 2024

skip to content
HomeBig newsশহরের জায়গায় জায়গায় ভাঙল গাছ, মৃত ১
Cyclone Remal

শহরের জায়গায় জায়গায় ভাঙল গাছ, মৃত ১

উপকূলে প্রবল বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হাওয়ার দাপট চলছে

Follow Us :

কলকাতা: রেমালের (Cyclone Remal) দাপটে কলকাতায় ভারী বৃষ্টি (Kolkata Heavy Rainfall )শুরু হয়েছে। ঝড়বৃষ্টির শুরু হতেই শহরের বিভিন্ন জায়গায় গাছ ভেঙে পড়েছে। পুরনিগমের কর্মী থেকে আধিকারিক ময়দানে। ইতিমধ্যেই গাছ কেটে রাস্তা পরিষ্কার করার কাজ শুরু হয়েছে। রাত যত বাড়ছে কলকাতা সহ জেলায় জেলায় বাড়ছে বৃষ্টির দাপট। সঙ্গে দমকা হাওয়া বইতে শুরু করেছে মহানগরে। কলকাতা শহরে ভেঙে পড়ল বাড়ির একাংশ। ১০ নম্বর বিবির বাগান এলাকায় ঘটনাটি ঘটেছে। প্রাথমিকভাবে জানা যাচ্ছে, বাড়ির একাংশ ভেঙে পড়ে একজনের মৃত্যু হয়েছেন। বিপজ্জনক বাড়ির নীচে দাঁড়িয়ে ছিলেন ওই ব্যক্তি। তখনই বাড়ির একাংশ ভেঙে পড়ে তাঁর উপর। গুরুতর জখম হন ওই ব্যক্তি। তাঁকে দ্রুত উদ্ধার করে নীলরতন সরকার হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক ওই ব্যক্তিকে মৃত বলে ঘোষণা করেন।

গত এক ঘণ্টায় বালিগঞ্জ পাম্পিং স্টেশন এলাকায় প্রায় ৩১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এখনও ঝড়ের দাপট দক্ষিণ ২৪ পরগনা ও উত্তর ২৪ পরগনায়। ঝড়বৃষ্টিতে দুর্যোগ কলকাতাতেও। কলকাতায় ঝোড়ো হাওয়া বইছে। এখনও পর্যন্ত ২৪-২৫টি গাছের ডাল ও গাছ ভেঙে পড়েছে। ইতিমধ্যে রেড রোডে বিশাল গাছের ডাল পড়েছে। এই ঝড়-বৃষ্টির দাপটে আলিপুর রোডের উপরেও একটি বট গাছের অংশ ভেঙে পড়েছে। যার জেরে আলিপুর রোড কার্যত বন্ধ হয়ে যায়। কলকাতা পুরনিগমের দাবি, ইতিমধ্যেই পুরনিগমের কর্মীরা গিয়ে সেই ডাল বা গাছ রাস্তা থেকে সরিয়ে দিয়েছে। কলকাতা পুরনিগমের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, রাত দেড়টা থেকে ভোর ৬টা পর্যন্ত গঙ্গার জলস্তর প্রায় ১৬ ফুট ছোঁবে। সেই সময় কলকাতা পুর এলাকার ৭টি লকগেট বন্ধ করে দেওয়া হবে। কলকাতায় প্রায় ৫ থেকে ৬ ঘণ্টা জল জমে থাকবে। নজরদারি চালাছেন ফিরহাদ হাকিম। রেমালের তাণ্ডবে শহরে ৩৫৬টি বিদ্যুতের খুঁটি উপড়েছে। ২৯টি ট্রান্সফর্মার পুড়েছে, জানালেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস।

আরও পড়ুন: ঘূর্ণিঝড় রেমালের চোখ ঢুকে পড়েছে স্থলভাগে

উপকূলে প্রবল বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হাওয়ার দাপট চলছে। রবিবার সকাল থেকেই বৃষ্টির সঙ্গে ওলটপালট হাওয়ায় নাকাল সুন্দরবন, কুলতলি, গোসাবা-সহ বিস্তীর্ণ এলাকার মানুষ। ঘূর্ণিঝড়ে রাতভর দুর্যোগ চলবে। প্রস্তুত ব্লক প্রশাসনও। দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন এলাকা বকখালি, গোসাবা, সুন্দরবন, ঝড়খালি সহ বিভিন্ন এলাকায় বিদ্যুতের তার ছিঁড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। প্রচুর গবাদি পশুর মৃত্যুর ঘটনা ঘটেছে। ঘরবাড়ি ভেঙে পড়েছে।

দেখুন ভিডিও 

YouTube player
RELATED ARTICLES

Most Popular