Placeholder canvas

Placeholder canvas
HomeScrollযুদ্ধ বিরতি না হলে বন্দি মুক্তি নিয়ে আলোচনা নয় বলে জানাল হামাস

যুদ্ধ বিরতি না হলে বন্দি মুক্তি নিয়ে আলোচনা নয় বলে জানাল হামাস

দুই পক্ষই একে অপরের বিরুদ্ধে চুক্তি লঙ্ঘনের অভিযোগ তুলেছে 

Follow Us :

তেলআভিভ: হামাস (Hamas) গ্রুপের রাজনৈতিক ব্যুরো জানিয়ে দিল, গাজায় (Gaza) যুদ্ধবিরতি (Ceasefire) না হওয়া পর্যন্ত ইজরায়েলের (Israel) সঙ্গে আলোচনা এবং বন্দি বিনিময়ের সুযোগ হবে না। শুক্রবার ইজরায়েল এবং হামাসের মধ্যে অস্থায়ী যুদ্ধবিরতি শেষ হওয়ার সঙ্গে সঙ্গে রক্তক্ষয়ী বন্দুকযুদ্ধ আবার শুরু হয়েছিল। দুই পক্ষই একে অপরের বিরুদ্ধে চুক্তি লঙ্ঘনের অভিযোগ তুলেছে।

যুদ্ধে সাত দিনের বিরতিতে কয়েক ডজন ইজরায়েলি বন্দি ২০০ টিরও বেশি প্যালেস্তাইন বন্দির বিনিময় হয়েছে। অস্থায়ী যুদ্ধবিরতি ভেঙে যাওয়ার পর এবং নতুন করে যুদ্ধ শুরু হওয়ার পর, ইজরায়েলি বাহিনী আবার গুলি চালানো শুরু করে। এদিকে মার্কিন যুক্তরাষ্ট্র ইঙ্গিত দিয়েছে, তেল আভিভের আরও সতর্কতা অবলম্বন করা উচিত।

আরও পড়ুন: হাসপাতাল থেকে আসবাবপত্র পাচারের অভিযোগ, চাঞ্চল্য

শনিবার এক সাক্ষাৎকারে হামাসের রাজনৈতিক ব্যুরো প্রধান সালেহ আল-আরোরি বলেছেন, এখন ইজরায়েলের সঙ্গে কোনও আলোচনা নেই। গাজায় যুদ্ধবিরতি না হওয়া পর্যন্ত বন্দি বিনিময় হবে না। হামাসের হাতে এখনও বন্দিদের সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, আগ্রাসন শেষ না হওয়া পর্যন্ত তাঁদের নিয়ে কোনও আলোচনা হবে না। শনিবার ইসরায়েলের প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে যে হামাসের কাছে ১১৭ জন বন্দি রয়েছে।

আরও খবর দেখুন 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments