Placeholder canvas
HomeScrollভোটার তালিকায় নাম তুলুন দায়িত্ব নিয়ে, কর্মীদের পরামর্শ মমতার

ভোটার তালিকায় নাম তুলুন দায়িত্ব নিয়ে, কর্মীদের পরামর্শ মমতার

একটি ভোটের জন্যও হারতে হয়, মন্তব্য নেত্রীর

Follow Us :

কলকাতা: ভোটার তালিকায় নাম তোলা নিয়ে দলীয় কর্মীদের সতর্ক করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বৃহস্পতিবার নেতাজি ইনডোরে (Netaji Indoor stadium) তৃণমূলের মেগা অধিবেশনে তৃণমূল নেত্রী বলেন, আর তিন মাস পরই লোকসভা নির্বাচন  (Lok Sabha Election)। ভোটার তালিকায় নাম তোলার কাজ শুরু হয়েছে। ৯ ডিসেম্বর শেষ দিন। মনে রাখবেন ভোটার তালিকায় নাম তোলার ক্ষেত্রে যেন কোনও গাফিলতি না হয়। একটা ভোটও গুরুত্বপূর্ণ। অনেক সময় একটা ভোটের জন্য আমরা হেরে যাই। লোকসভা নির্বাচনের আগে দলীয় কর্মীদের চাঙ্গা করতে ও নির্বাচনী রুট ম্যাপ ঠিক করতে এদিন বৈঠক ডেকে ছিলেন মমতা। 

এদিনের মঞ্চ থেকে কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ এনে একাধিক কর্মসূচির ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়৷ দলীয় কর্মীদের বুথভিত্তিক সংগঠন জোরদার করার নির্দেশ দেন তিনি। ভোটার তালিকায় নাম যেন ঠিকঠাক তোলা হয়, সেদিকে কর্মীদের বিশেষ দৃষ্টি দিতে বলেন। দলের সব শাখা সংগঠনকে নেত্রী একযোগে কাজ করার পরামর্শ দেন। তিনি বলেন, সকলকে বাড়ি বাড়ি যেতে হবে। 

আরও পড়ুন: পুরনো ফাইল খুলে বিরোধীদের জেলে পোরার হুমকি মমতার

দলীয় সংগঠন নিয়েও নেত্রী উপস্থিত নেতা, কর্মীদের সতর্ক করেন। তিনি বলেন, কোনও অনৈতিক কাজ বরদাস্ত করা হবে না। পুরনোদের নতুনদের নিয়ে কাজ করতে হবে। নতুনদের প্রবীণদের যথাযথ সম্মান দিতে হবে। সকলকে ডেকে কাজে নামাতে হবে। বসে থাকলে চলবে না। সংগঠনের কমিটি থেকে যাঁরা বাদ পড়েছেন, তাঁদের অন্য কাজে লাগানো হবে। পদের মর্যাদা রক্ষা করতে হবে। মানুষের সঙ্গে নিবিড় যোগাযোগ রাখতে হবে। দরকার হলে একাধিকবার বাড়ি বাড়ি যেতে হবে। 

মমতা বলেন, তিন মাস যাদের আয়ু, তারা ভয়ে কাঁপছে। কেন্দ্রীয় সরকারের দুর্নীতি বেড়ে গিয়েছে। ৭০ হাজারের উপর লোক ভারত ছেড়ে এদের অত্যাচারের ভয়ে পালিয়েছে। আমাদের এখন একটাই কথা। বিজেপি বিদায় নাও।

২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে বিজেপির বিরুদ্ধে দলীয় কর্মী-সমর্থকদের সামনে লড়াইয়ের সুর বেঁধে দিয়েছেন মমতা। তৃণমূলনেত্রী বলেন,২ এবং ৩ ডিসেম্বর বুথে বুথে মিছিল করবেন। ছাত্র যুব তফসিলি, রাজবংশী সবাই মিলে একসঙ্গে বুথে বুথে মিছিল করতে হবে। কেউ কাজ করতে চাইলে আপনাদের সঙ্গে নেবেন, দূরে সরিয়ে রাখবেন না। ভালো লোক হলে নিয়ে নেবেন। মেয়েদের দিয়ে কাজ করাবেন। ছেলেরা পিছনে থাকবে। ভয় পাবেন না। বাবুরা প্রচার করতে এলে জবাব চাইবেন। কিন্তু কারও গায়ে হাত দেবেন না।  

আরও অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments