skip to content
Thursday, June 13, 2024

skip to content
HomeScrollরাহুল গান্ধী ভোট দেবেন আপকে? দেখুন কী বললেন তিনি
Rahul Gandhi

রাহুল গান্ধী ভোট দেবেন আপকে? দেখুন কী বললেন তিনি

দিল্লিতে একটি সমাবেশে বক্তৃতা করেন রাহুল গান্ধী

Follow Us :

নয়াদিল্লি: রাজনীতির ময়দানে দুই দলই একে অপরের প্রবল প্রতিপক্ষ। কংগ্রেসকে (Congress) হারিয়েই দিল্লির মসনদে ক্ষমতায় এসেছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি (AAP)। এবার যুযুধান সেই দলই ইন্ডিয়া জোটে (INDIA Alliance) সামিল হয়ে একসঙ্গে বিজেপির বিরুদ্ধে লড়ছে। জোট করে দিল্লিতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে। এবার কংগ্রেস নেতা রাহুল গান্ধী সরাসরি জনসভা মঞ্চে জানালেন, তিনি আম আদমি পার্টিকে ভোট দেবেন। অরবিন্দ কেজরিওয়াল কংগ্রেস প্রার্থীকে ভোট দেবেন।

বিরোধী ইন্ডিয়া জোট প্রার্থীদের সমর্থনে দিল্লিতে একটি সমাবেশে বক্তৃতা করেন রাহুল গান্ধী। কংগ্রেস এবং আম আদমি পার্টির কর্মীদের দিল্লির সাতটি লোকসভা আসনে জোটের জয় নিশ্চিত করতে একসঙ্গে কাজ করার আহ্বান জানান। রাহুল গান্ধী দাবি করেছেন কেজরিওয়াল কংগ্রেসকে ভোট দেবেন এবং তিনি আপকে ভোট দেবেন। দিল্লিতে ২৫ মে ভোট হবে।

আরও পড়ুন: রাজভবনের তিন কর্মীকে তলব কলকাতা পুলিশের

সমাবেশে দিল্লির চাঁদনি চকের জন্য একটি ভিশন ডকুমেন্টও চালু করেন রাহুল গান্ধী। তাঁর বক্তৃতায় প্রধানমন্ত্রী মোদিকে চ্যালেঞ্জও করেন। তিনি বলেন, আমি প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে যখনই এবং যেখানে খুশি বিতর্ক করতে প্রস্তুত, কিন্তু আমি নিশ্চিত যে তিনি আসবেন না। তিনি বলেন যে প্রধানমন্ত্রী যদি তাঁর সামনে আসেন, তিনি তাঁকে  পুঁজিবাদ, মুদ্রাস্ফীতি, বেকারত্ব এবং কৃষি সমস্যা নিয়ে প্রশ্ন করবেন। উল্লেখযোগ্য, সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি মদন বি লোকুর এবং অজিত পি শাহ এবং সিনিয়র সাংবাদিক এন রাম সম্প্রতি গান্ধী এবং প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন। লোকসভা নির্বাচনের গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে বিতর্কের জন্য একটি প্ল্যাটফর্মে আমন্ত্রণ জানিয়েছেন।

রাহুল আরও বলেন, মোদি মাত্র ২২-২৫ জনের জন্য কাজ করেছেন। আমি চাঁদনি চকের ছোট ব্যবসায়ীদের কাছে জানতে চাই, মোদি আপনার জন্য কী করেছেন? জিএসটি, নোটবন্দীকরণ এবং অন্যান্য কর ছোট ব্যবসাগুলিকে প্রভাবিত করেছে। আদানি এবং আম্বানির কোটি কোটি টাকা মুকুব করা হয়েছে। বেসরকারীকরণ করা হচ্ছে।

আরও খবর দেখুন

 

RELATED ARTICLES

Most Popular