Placeholder canvas
HomeScrollউত্তরপ্রদেশে ১৭ আসনে প্রার্থী ঘোষণা সমাজবাদী পার্টির

উত্তরপ্রদেশে ১৭ আসনে প্রার্থী ঘোষণা সমাজবাদী পার্টির

কংগ্রেসের সঙ্গে আলোচনা চূড়ান্ত হওয়ার আগেই একতরফা প্রার্থী তালিকা এসপির

Follow Us :

লখনউ: কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা নিয়ে এখনও আলোচনা শেষ হয়নি। তার আগেই উত্তরপ্রদেশে (Uttar Pradesh) প্রথম দফায় ১৭টি আসনে তাদের প্রার্থীর নাম ঘোষণা করে দিল সমাজবাদী পার্টি (Samajwadi Party)। যে আসনগুলিতে অখিলেশ যাদবের দল সমাজবাদী পার্টি প্রার্থী দিয়েছে, তার মধ্যে কয়েকটি আসন কংগ্রেসের (Congress) তালিকাতেও রয়েছে। এই অবস্থায় ইন্ডিয়া জোটের জটিলতা উত্তরপ্রদেশে আরও বাড়ল বলে মনে করছে রাজনৈতিক মহল। অখিলেশের স্ত্রী ডিম্পল যাদব তাঁর পুরনো কেন্দ্র মৈনপুরীতেই লড়বেন।

গত শনিবার সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব এক্স হ্যান্ডেলে জানিয়েছিলেন, রাজ্যের ৮০টি আসনের মধ্যে কংগ্রেসকে ১১টি আসন ছাড়ার ব্যাপারে সমঝোতা হয়ে গিয়েছে। উত্তরপ্রদেশে (Uttar Pradesh) ইন্ডিয়া জোট (INDIA Allaince) ইতিহাস গড়বে। তারপরই উত্তরপ্রদেশের কংগ্রেস নেতারা দাবি করেছিলেন, এখনও কিছুই চূড়ান্ত হয়নি। আলোচনা চলছে। সূত্রের খবর, সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা প্রয়াত মূলায়ম সিং যাদবের পরিবারের আরও দুই সদস্য অক্ষয় যাদব এবং ধর্মেন্দ্র যাদব যথাক্রমে ফিরোজাবাদ এবং বদায়ুঁ থেকে লড়বেন বলে দলের তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন: রাজ্যপালের সময় চাইলেন, ইস্তফা দেবেন হেমন্ত?

এসপি যে তালিকা দিয়েছে, তার মধ্যে রয়েছে কংগ্রেসের প্রবীণ নেতা এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সলমন খুরশিদের পুরনো কেন্দ্র ফারুকাবাদ, প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি নির্মল ক্ষত্র্রীর পুরনো কেন্দ্র ফৈজাবাদ প্রভৃতি। ২০১৯ সালের লোকসভা ভোটে বিএসপির সঙ্গে জোট বেঁধে লড়াই করেছিল সমাজবাদী পার্টি এবং জাঠ নেতা জয়ন্ত চৌধুরীর আরএলডি। সেবার অখিলেশের দল পেয়েছিল পাঁচটি আসন। আরএলডি একটিও পায়নি। আমেথিতে হেরেছিলেন কংগ্রেসের রাহুল গান্ধী। তবে রায়বেরিলিতে জেতেন সনিয়া গান্ধী।

আরও অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments