Placeholder canvas

Placeholder canvas
HomeScrollবন্ধ হয়ে গেল ডুয়ার্সের দেবপাড়া চা বাগান

বন্ধ হয়ে গেল ডুয়ার্সের দেবপাড়া চা বাগান

বাগানে ঝুলছে তালা, কর্মহীন প্রায় দেড় হাজার জন

Follow Us :

ডুয়ার্স: বন্ধ হয়ে গেল ডুয়ার্সের (Duars) দেবপাড়া চা বাগান (Devpara Tea Garden)। কোনও রকম নোটিস ছাড়াই কার্যত বাগান ছেড়ে পালিয়ে গেলেন মালিক। এর জেরে কর্মহীন প্রায় ১ হাজার ২০০ জন শ্রমিক। দাবি বাগান শ্রমিকদের। মঙ্গলবার কাজে যোগ দিতে গিয়ে প্রথমে তাদের নজরে আসে বাগানের অফিস বন্ধ। দেখা মেলেনি বাগান কর্তৃপক্ষের কারও। এমনকি বাগান ম্যানেজারেরও দেখা মেলেনি। আসেনি অফিস স্টাফরাও। দীর্ঘক্ষণ বাগান গেটে এভাবে দাঁড়িয়ে থেকে খোঁজাখুঁজি করে তাদের সন্ধান না মেলায় তারা বুঝতে পারেন যে বাগান ছেড়ে রাতের অন্ধকারে পালিয়ে গেছেন বাগান কর্তৃপক্ষ। এই খবর ছড়িয়ে পড়তেই চাঞ্চল্য ছড়িয়েছে ডুয়ার্সের দেবপাড়া চা বাগানে।

ডুয়ার্সের দেবপাড়া চা বাগানে (Duars Devpara Tea Garden) প্রায় দেড় হাজার শ্রমিকের রুজিরুটি চলত। বাগান বন্ধ হয়ে যাওয়ার পর কর্মহীন হয়ে পড়ল প্রায় দেড় হাজার শ্রমিক। কর্মহীন চা শ্রমিক বলেন, আমরা ৪৫ দিন কাজ করেছি। তার টাকা দেয়নি। আজ এসে দেখি সব অফিস বন্ধ। ওরা পালিয়ে গিয়েছে। চা বাগান বন্ধ করে চলে গিয়েছে। লোকসভা নির্বাচনের আগে ফের বাগান বন্ধ হওয়ায় অস্বস্তি বাড়লো শাসক দলের এমনটাই মনে করছেন রাজনৈতিক মহল।

আরও পড়ুন: মন্দিরে তালা, পুজো দিতে পারলেন না দিলীপ

প্রসঙ্গত, গতবছরের ডিসেম্বরে উত্তরবঙ্গের সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে তিনি বন্ধ হয়ে যাওয়া চা শ্রমিকদের (Tea Worker) পাশে দাঁড়ান। চা শ্রমিকদের বিভিন্ন সুবিধা দিচ্ছে রাজ্য। একটু একটু করে আশার আলো দেখছেন চা শ্রমিকদের পরিবার। তার মাঝে আচমকাই বন্ধ হয়ে গেল ডুয়ার্সের দেবপাড়া চা বাগান। এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ঘোষণা করেছিলেন, বন্ধ হওয়া ছটি চা বাগান সরকার নিয়ে নেবে। এছড়াও বন্ধ হওয়া চা বাগানের শ্রমিকদের দেড় হাজার টাকা দেওয়া হবে।

আরও অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments