Placeholder canvas

Placeholder canvas
HomeScroll১৯৩৬ বুথে ভার্চুয়ালি নজরদারি তৃণমূল জেলা সভাপতি, কটাক্ষ বিজেপির

১৯৩৬ বুথে ভার্চুয়ালি নজরদারি তৃণমূল জেলা সভাপতি, কটাক্ষ বিজেপির

তৃণমূল সংগঠন দুর্বল হয়েছে, দাবি বিজেপির

Follow Us :

বাঁকুড়া: দলীয় নির্দেশে জেলার বুথে বুথে কর্মসূচী পালন করছেন বুথ স্তরের তৃণমূলের নেতারা। বাঁকুড়া সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি বাঁকুড়া (Bankura Trinamool district president) লোকসভার ১৯৩৬ বুথে জেলা কার্যালয়ে বসেই ভার্চুয়ালি নজরদারি চালালেন। দলীয় কর্মীদের উৎসাহ যোগাতেই এই উদ্যোগ, দাবি তৃণমূল সভাপতির। এ প্রসঙ্গে কটাক্ষ করে বিজেপি বলে, দলের নিচু তলার সংগঠন দুর্বল হয়েছে তৃণমূল সেটা বুঝতে পেরে এইসব নাটক করছে।

একশো দিনের কাজ, আবাস যোজনা, সড়ক যোজনায় রাজ্যের প্রাপ্য টাকা কেন্দ্র দীর্ঘদিন ধরে আটকে রেখেছে। তার বিরুদ্ধে তৃণমূল আন্দোলন চালিয়ে যাচ্ছে। বকেয়া মেটানোর দাবিতে শাসকদলের মন্ত্রী, বিধায়ক, সাংসদরা দিল্লিতে ধরনা দেন অক্টোবর মাসের শুরুতে। তাঁরা কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়েছিলেন। কিন্তু মন্ত্রী তাঁদের সঙ্গে দেখা করেননি। তৃণমূলের অভিযোগ ছিল, মন্ত্রী পিছনের দরজা দিয়ে পালিয়ে গিয়েছেন। দিল্লিতেই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, এবার আন্দোলন হবে কলকাতায় রাজভবনের সামনে। দিল্লিতেই তিনি আরও জানিয়েছিলেন, যে সব বঞ্চিত মানুষ দিল্লির ধরনায় শামিল হয়েছেন, তাঁদের বকেয়া টাকা তিনি মিটিয়ে দেবেন। গত শনিবার থেকে অভিষেক সেই টাকা মিটিয়ে দিচ্ছেন। বিধানসভার লনে বি আর আম্বেদকরের মূর্তির পাদদেশে তৃণমূলের বিধায়করা একশো দিনের কাজের টাকার দাবিতে অবস্থানে বসেন। ১০০ দিনের কাজ, আবাসের টাকা কেন্দ্রের বিরুদ্ধে কর্মসূচী গ্রহন করেছে তৃণমূল। লোকসভা নির্বাচনের আগে গ্রামীন মানুষের ১০০ দিনের কাজ, আবাসের টাকা কে কেন্দ্রের বিরুদ্ধে হাতিয়ার করেছে রাজ্যের শাসক দল তৃণমূল। রাজ্যেকে কেন্দ্রের এই বঞ্চনার প্রতিবাদে বুথে বুথে আন্দোলন শুরু করেছে তৃণমূল নেতৃত্ব।

আরও পড়ুন: হাসপাতাল থেকে আসবাবপত্র পাচারের অভিযোগ, চাঞ্চল্য

বাঁকুড়া জেলা জুড়ে সেই কর্মসূচী পালন করছেন বুথ স্তরের কর্মীরা। বাঁকুড়া লোকসভা জুড়ে সেই কর্মসূচি চলছে প্রতি বুথে বুথে। ১৯৩৬ বুথের কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে কর্মসূচি চলছে। জেলা তৃণমূল ভবনে বসেই ভার্চুয়ালি নজরদারি চালালেন জেলা তৃণমূল সভাপতি অরূপ চক্রবর্তী।  বুথ স্তরের নেতাদের কর্মসূচি জোরদার করতে এই উদ্যোগ জানালেন জেলা তৃণমূল সভাপতি। তৃণমূলের এই কর্মসূচিকে কটাক্ষ করেছে বিজেপি। বিজেপি জেলা সভাপতির দাবি,  তৃণমূল সংগঠন যে কতটা দুর্বল হয়েছে সেটা প্রমান পাওয়া যাচ্ছে।

আরও অন্য খবর দেখুন 

YouTube player
RELATED ARTICLES

Most Popular

Recent Comments