HomeScroll১৫ ডিসেম্বর থেকে রাজ্যে ফের শুরু হচ্ছে দুয়ারে সরকার

১৫ ডিসেম্বর থেকে রাজ্যে ফের শুরু হচ্ছে দুয়ারে সরকার

কেন্দ্রীয় প্রকল্পের কোনও কাজ ফেলে রাখা যাবে না, নির্দেশ মুখ্যসচিবের

Follow Us :

কলকাতা: আগামী ১৫ ডিসেম্বর থেকে রাজ্যে ফের শুরু হচ্ছে দুয়ারে সরকার (Duare Sarkar Camp
)। চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। বিভিন্ন জেলার জেলাশাসকদের সঙ্গে বৈঠকে এমনটাই জানালেন মুখ্য সচিব বলে। আগের মতই এবারও দুয়ারে সরকার ক্যাম্পে গিয়ে বিভিন্ন পরিষেবা পাওয়ার জন্য আবেদন করতে পারবেন রাজ্যের বাসিন্দারা। আগামী বছরেই লোকসভা নির্বাচন। তার আগেই রাজ্যে আবার শুরু হচ্ছে দুয়ারে সরকারের শিবির। মুখ্যসচিব জানান লোকসভা ভোটের আগেই এখনও যে সব প্রকল্পের কাজ শেষ হয়নি তা সেরে ফেলতে হবে অবলম্বে।

বৃহস্পতিবার জেলাশাসকদের সঙ্গে বৈঠকে মুখ্যসচিব নির্দেশ দেন, দুয়ারে সরকার হওয়ার আগেই এখনও পর্যন্ত যা যা কাজ বাকি রয়েছে সেই সব কাজের টেন্ডার করে জমা দিতে হবে। কেন্দ্রীয় প্রকল্পের কোন কাজ ফেলে রাখা যাবে না। পঞ্চদশ অর্থ কমিশনের অনেক টাকা এখনও পর্যন্ত খরচ করা হয়নি বিভিন্ন জেলায়। সেই টাকাগুলো অবিলম্বে খরচ করতে হবে বলে নির্দেশ দেন। তার জন্য ১৫ ই ডিসেম্বরের মধ্যেই সব টেন্ডার করে দিতে হবে। আপনারা কোন টাকা ফেলে রাখবেন না।

আরও পড়ুন: পাঁচ ঘন্টা বাপ্পাদিত্য ও সাত ঘণ্টা দেবরাজের বাড়িতে সিবিআই অভিযান

রাজ্যে দ্বিতীয়বার তৃণমূল ক্ষমতার আসার পর, দুয়ারে সরকার চালু করে। এই প্রকল্পে রাজ্যের বিভিন্ন প্রান্তে মানুষের কাছে প্রান্তে ক্যাম্পে করে পরিষেবা পৌঁছে দেওয়া হয়। নবান্ন সূত্রে জানা গিয়েছে, আগামী ১৫ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প। এবার এই শিবির চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। তবে, রবিবার এবং ছুটির দিনে বন্ধ থাকবে এই শিবির। ‘লক্ষ্মীর ভাণ্ডার (Lakshmi Bhandar)’, ‘স্টুডেন্টস ক্রেডিট কার্ড’-সহ একাধিক প্রকল্পের সুবিধা পাওয়ার জন্য দুয়ারে সরকার ক্যাম্পে আবেদনপত্র জমা দিতে পারবেন রাজ্যবাসী। এইবার দুয়ারে সরকার ক্যাম্পে বার্ধক্য ভাতা এবং পরিযায়ী শ্রমিকদের নাম রেজিস্ট্রেশন করার সুবিধা যুক্ত করা হচ্ছে।

আরও অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments