Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাBayern Munich won Bundesliga | শত চষ্টার পরও ব্যর্থ ডর্টমুন্ড, এবারেও বুন্দেশলিগা...

Bayern Munich won Bundesliga | শত চষ্টার পরও ব্যর্থ ডর্টমুন্ড, এবারেও বুন্দেশলিগা জিতল বায়ার্ন

Follow Us :

জার্মানি: প্রায় এক যুগ কাটল, তাও ট্রফি জিততে পারল না ডর্টমুন্ড। অন্যদিকে এই নিয়ে টানা ১১ বছর জার্মান লিগ জিতল বার্য়ান মিউনিখ। শনিবারের রাতে ডর্টুমুন্ডের ফুটবলারা চাইলেও ভাগ্যক্রমে মেঞ্জের বিরুদ্ধে ড্র করায় হাতছাড়া হয় বুন্দেশলিগা। ট্রফি জেতার দারুণ সুযোগ ছিল রাফায়েল গুয়েরেরো, নিকলাস সুলেদের কাছে। তবে চাইলেই কি সব পাওয়া যায়? হয়তো না! তাই ‘ইয়ালো ওয়াল’ ভেঙে ফের রেকর্ড গড়ে লিগ জিতল বার্য়ান।

জার্মানির দুই প্রান্তে দুই হেভিওয়েট ম্যাচ খেলা হল এদিন। কোলনকে ২-১ হারিয়ে নিজেদের চ্যাম্পিয়ন হওয়ার রাস্তা আগেই পরিষ্কার করে নিয়েছিলেন বায়ার্ন ফুটবলাররা। তবে জিতেও সেখানে গল্প শেষ হয়নি। সকলেও নজর ছিল ডুর্টমুন্ড এবং মেঞ্জের ম্যাচের দিকে। কারণ তারা জিতেলেই লিগের খেতাব অর্জন করত। তবে সে আশা আর পূর্ণ হল না হলুদ বাহিনীর। নাটকীয় সেই ম্যাচ অবেশেষে ২-২ ড্র হয়। আর বুন্দেশলিগা পাওয়ার রাস্তা বার্য়ানের জন্য আরও মসৃণ করে দেয় ডর্টমুন্ড।

আরও পড়ুন: Stadium Bulletin | শচীন এখনও ব্যাটিং করছেন- চ্যারিটির জন্য

৩৪ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে জার্মান লিগে এক নম্বর দল বায়ার্ন মিউনিখ। তাদের গোলপার্থক্য ৫৪। ৩৪ ম্যাচে সমান ৭১ পয়েন্টে থাকালেও ডর্টমুন্ডের গোলপার্থক্য ছিল ৩৯। আর এখানেই ডর্টুমুন্ডকে হারিয়ে লিগের খেতার জেতে বার্য়ান। ২০১২ সালে শেষবারের জব্য জার্মান লিগ জিতেছিল ডর্টমুন্ড। সেই সময় হলুদ বাহিনীর কোচ ছিলেন জুরগেন ক্লপ। এরপর থেকে তাদের আর ঘরোয়া লিগ জেতা হয়নি। তারা শুধু ৭ বার রার্নাস আপ হয়েছে। তবে এবার বড় সুযোগ ছিল। তবে তাও হাতছাড়া করলেন ইডিন টার্জিকের ছেলেরা।

RELATED ARTICLES

Most Popular