Placeholder canvas

Placeholder canvas
HomeScrollঅস্ট্রেলিয়ান ওপেনে অঘটন, কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় আলকারাজের

অস্ট্রেলিয়ান ওপেনে অঘটন, কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় আলকারাজের

Follow Us :

মেলবোর্ন: অস্ট্রেলিয়ান ওপেনের (Australia Open 2024) এ মরসুমের সবথেকে বড় অঘটন ঘটল বুধবার। কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলেন বিশ্বের দুই নম্বর টেনিস খেলোয়াড় কার্লোস আলকারাজ (Carlos Alcaraz)। এই টুর্নামেন্টে তিনি দ্বিতীয় বাছাই হিসেবে অংশগ্রহণ করেছিলেন। আলকারাজকে হারিয়ে দিলেন ষষ্ঠ বাছাই আলেকজান্ডার জেরেভ (Alexander Zverev)। স্প্যানিশ তারকাকে তিনি হারালেন ৬-১, ৬-৩, ৬-৭ (২-৭), ৬-৪ ফলে। সেমিফাইনালে দানিল মেদভেদেভের (Danil Medvedev) মুখোমুখি হবেন জেরেভ। অন্য সেমিফাইনালে হবে নোভাক জকোভিচ (Novak Djokovic) এবং ইয়ানিক সিনার দ্বৈরথ।

আরও পড়ুন: ভারত-ইংল্যান্ড প্রথম টেস্ট কখন কোথায় দেখবেন

রজার ফেডেরার (Roger Federer) অবসর নিয়ে ফেলেছেন। চোটের কারণে ক্রমাগত গ্র্যান্ড স্ল্যামে অংশগ্রহণ করতে পারছেন না রাফায়েল নাদাল (Rafael Nadal)। এই অবস্থায় চারটে গ্র্যান্ড স্ল্যামেই ফাইনালের ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে জকোভিচ বনাম আলকারাজ। অস্ট্রেলিয়ান ওপেনে সেই ট্রেন্ড ভাঙল। জকোভিচ ফাইনালে উঠতে পারলেও তাঁর প্রতিপক্ষ হবেন মেদভেদেভ বা জেরেভের একজন।

 

এদিন আলকারাজই ফেভারিট ছিলেন। কিন্তু পরপর দুটো সেট জিতে চমকে দেন জার্মান টেনিস খেলোয়াড় জেরেভ। শুধু জেতা নয়, রীতিমতো কর্তৃত্ব নিয়ে, পরপর সার্ভিস ব্রেক করে দুই সেট জেতেন। তৃতীয় সেটে ফিরে আসেন আলকারাজ। তবে সহজে জমি ছাড়েননি জেরেভ, টাইব্রেকার পর্যন্ত নিয়ে যান। তৃতীয় সেট জেতার চনমনে হয়ে ওঠেন সার্কিটের ‘নতুন নাদাল’। শক্তিশালী ফোরহ্যান্ড, প্রতিপক্ষকে দাঁড় করিয়ে দেওয়া ড্রপ শট মারতে থাকেন। কিন্তু জেরেভ আজ দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন, কোনওমতেই আত্মসমর্পণ করেননি। চতুর্থ সেটে দু’বার সার্ভিস ব্রেক করে ম্যাচ পকেটে পোরেন তিনি।

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular

Recent Comments