Placeholder canvas

Placeholder canvas
HomeScrollআন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ওয়ার্নার
David Warner Retirement

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ওয়ার্নার

ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার নিতে এসে অবসরের কথা জানিয়ে দিলেন তিনি

Follow Us :

হোবার্ট: টেস্ট ক্রিকেট থেকে আগেই অবসর নিয়েছেন ডেভিড ওয়ার্নার (David Warner)। এখন শুধু সাদা বলের ক্রিকেট খেলছেন। কিন্তু তাও আর বেশিদিন নয়। আগামী টি২০ বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেটকে পুরোপুরি বিদায় জানাবেন অজি ওপেনার। এই মুহূর্তে অস্ট্রেলিয়ার হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ সিরিজ খেলছেন। প্রথম ম্যাচে ১১ রানে জিতেছে অজিরা এবং ৩৬ বলে ৭০ করে ওয়ার্নারই ম্যান অফ দ্য। তার পুরস্কার নিতে এসেই অবসরের কথা জানিয়ে দিলেন তিনি।

ওয়ার্নার বলেন, “ম্যাচ জিতে ভালো লাগছে। পরিষ্কার বোঝা গিয়েছে যে পিচ ব্যাটিংয়ের উপযোগী ছিল, এরকম জায়গায় রান করার সুযোগ হাতছাড়া করতে নেই। দারুণ লাগছে, আমার তরতাজা লাগছে। দলের ছেলেরা আমায় বলেছে রিল্যাক্স হতে। আমি টি২০ বিশ্বকাপ খেলতে চাই আর তারপরেই থামতে চাই। আগামী ছ’ মাস একটা চিত্তাকর্ষক জার্নি রয়েছে যার জন্য মুখিয়ে আছি।”

আরও পড়ুন: ভারতীয় দলে কি আবারও চেতেশ্বর পূজারা?

প্রসঙ্গত, শুক্রবারই অনন্য রেকর্ডের অধিকারী হয়েছেন ওয়ার্নার। ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে টি২০ সিরিজের প্রথম ম্যাচে তিনি যে মাইলস্টোন ছুঁলেন তা আর কারও নেই। তিন ধরনের ফর্ম্যাটেই কেরিয়ারের ১০০তম ম্যাচে ৫০-এর বেশি রান করেছেন তিনি। শুক্রবার ১০০তম আন্তর্জাতিক টি২০ ম্যাচ খেললেন ওয়ার্নার। এ ম্যাচে ৩৬ বলে ৭০ রানের দুরন্ত ইনিংস খেলেছেন তিনি। ১০০তম টেস্টে ২০০ করেছিলেন অজি ওপেনার, এবং ১০০তম ওডিআইতে ১২৪।

রেকর্ডের এখানেই শেষ নয়। তিনি ধরনের ক্রিকেটে ১০০ ম্যাচ খেলা তৃতীয় পুরুষ ক্রিকেটার তিনি। তাঁর আগে এই মাইলফলক ছুঁয়েছেন নিউজিল্যান্ডের রস টেলর (Ross Taylor) এবং ভারতের বিরাট কোহলি (Virat Kohli)। ১০০টি টি২০ ম্যাচে একটি শতরান এবং ২৫টি অর্ধশতরান সহ ২৯৬৪ রান করেছেন ওয়ার্নার। অস্ট্রেলিয়ান হিসেবে সর্বোচ্চ রানের রেকর্ডে তিনি দ্বিতীয়। ১০৩ ম্যাচে ৩১২০ করে এক নম্বরে অ্যারন ফিঞ্চ (Aaron Finch)।

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments