Placeholder canvas

Placeholder canvas
HomeScrollভারতের মাটিতেও বাজবল খেলবেন বেন স্টোকসরা

ভারতের মাটিতেও বাজবল খেলবেন বেন স্টোকসরা

Follow Us :

কলকাতা: শেষ ১৮ মাস টেস্টে আক্রমণাত্মক ক্রিকেট খেলছে ইংল্যান্ড, যার পোশাকি নাম হয়ে দাঁড়িয়েছে বাজবল (Bazball)। ব্রেন্ডন ম্যাককালামের (Brendon McCullum) কোচিংয়ে এবং বেন স্টোকসের (Ben Stokes) নেতৃত্বে দারুণ সফল এই ব্র্যান্ডের ক্রিকেট। কিন্তু ইংল্যান্ডের মাটিতে যে কৌশল, দর্শন সফল হচ্ছে তা কি ভারতে হওয়া সম্ভব? ভারতের ঘূর্ণি পিচে আদৌ কাজ দেবে বাজবল? দেবে কি না সেটা সময়ই বলবে, তবে ইংলিশরা তাঁদের আক্রমণাত্মক ক্রিকেটকেই হাতিয়ার করবেন, জানিয়ে দিলেন অলি পোপ (Olie Pope)।

আগামী বছরের গোড়ায় ভারতের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজ খেলতে আসছেন স্টোকসরা। প্রথম টেস্ট শুরু ২৫ জানুয়ারি। পেসারদের বিরুদ্ধে আগ্রাসী ক্রিকেট খেলা একরকম, আর ঘূর্ণি পিচে অশ্বিন-জাদেজা-অক্ষরদের সামলানো সম্পূর্ণ আলাদা। ২০১২ সালের পর থেকে ভারতে কোনও দল টেস্ট সিরিজ জিততে পারেনি। তা সত্ত্বেও নিজেদের ঢঙেই ক্রিকেট খেলবেন, বলছেন পোপ।

আরও পড়ুন: ফাইনালে হেরে কাঁদছিলেন রোহিত-বিরাট: অশ্বিন

ইংল্যান্ডের ফার্স্ট ডাউন ব্যাটার বললেন, “আমরা ওভাবেই খেলাটা দেখব। বিষয়টা আসলে প্রত্যাশা ম্যানেজ করা। প্রত্যেক ম্যাচেই সেঞ্চুরি করতে চায় সবাই, সেটা না হলেই ব্যর্থ। কিন্তু ভারতে একটা ৬০ বলে ৬০ রান ম্যাচ জিতিয়ে দিতে পারে। কিছু কিছু পিচে ২০০ রান ভালো স্কোর।”

ভারতের স্পিন ত্রয়ী নিয়ে পোপ বলেন, “ব্যাটের দুইদিকেই খোঁচা লাগতে পারে। অশ্বিন (Ravichandran Ashwin) সম্ভবত বিশ্বের সেরা স্পিনার কিন্তু জাদেজা (Ravindra Jadeja) আর অক্ষর স্পিন করে বল বাইরের দিকে বের করে। কীভাবে রান করতে হবে, কীভাবে বোলারদের চাপে ফেলতে হবে সেটা জানাই আসল। ভারতে গিয়ে জেতা কঠিন তবে আমরা আমাদের মতো ক্রিকেট খেলে যতটা সম্ভব চেষ্টা করব।”

RELATED ARTICLES

Most Popular

Recent Comments