Placeholder canvas

Placeholder canvas
HomeScrollফাইনালে হেরে কাঁদছিলেন রোহিত-বিরাট: অশ্বিন

ফাইনালে হেরে কাঁদছিলেন রোহিত-বিরাট: অশ্বিন

Follow Us :

চেন্নাই: টানা দশ ম্যাচ অপরাজিত থেকে বিশ্বকাপের (CWC 2023) ফাইনালে উঠেছিল ভারত (India)। কাপ জয়ের স্বপ্নে বুঁদ ১৪০ কোটি ভারতবাসীকে কাঁদিয়ে ফাইনালে জিতে যায় অস্ট্রেলিয়া (Australia)। চোখের জল শুধু সমর্থকদেরই পড়েনি, পড়েছিল বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মারও (Rohit Sharma)। একথা জানিয়েছেন অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। তিনি জানান, ফাইনালে হারের পর কেঁদে ফেলেছিলেন দলের দুই সিনিয়র।

১৯ নভেম্বরের অভিশপ্ত রাত নিয়ে রাজ্যের আর এক ক্রিকেটার এস বদ্রীনাথের সঙ্গে ইউটিউব চ্যানেলে কথা বলছিলেন অশ্বিন। সেখানেই তিনি বলেন, “হ্যাঁ, আমাদের খারাপ লেগেছিল। বিরাট এবং রোহিত কাঁদছিল। সেটা দেখে আরও খারাপ লাগছিল। যাইহোক, হওয়ার ছিল না। এই দলটার অভিজ্ঞতা ছিল। সবাই নিজের কাজটা জানত। আর ব্যাপারটা ছিল পুরো পেশাদার। প্রত্যেকে নিজের রুটিন, ওয়ার্ম আপ জানত। আমার মনে হয় দু’জন সহজাত নেতা এই ভাইব তৈরি করেছিল।”

আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের মুখে ম্যান ইউ

ট্রফি না জিততে পারলেও প্রশংসিত হয়েছেন অধিনায়ক রোহিত। অশ্বিনও তাঁর অধিনায়কের প্রশংসা করলেন। তিনি বলেন, “যদি ভারতীয় ক্রিকেটের দিকে তাকান, সবাই বলবে এম এস ধোনি (MS Dhoni) অন্যতম সেরা অধিনায়ক। রোহিত খুব ভালো মানুষ। দলের প্রত্যেককে বোঝেন তিনি, কার কী পছন্দ এবং অপছন্দ জানেন। প্রত্যেককে বোঝার জন্য আলাদা করে সময় দেন।”

অফস্পিনার আরও বলেন, “রোহিত প্রচুর পরিশ্রম করে। ঘুম ছেড়ে দিয়ে মিটিংয়ে অংশ নেয়, ওই সবার আগে পরিশ্রম করে। প্রত্যেককে আলাদা করে রণকৌশল বোঝাতে উদ্যোগ নেয়। ভারতীয় ক্রিকেটে এটা উন্নত মানের নেতৃত্বগুণ।” কোনও সন্দেহ নেই, রোহিত এবং বিরাট এই বিশ্বকাপে নিজেদের সবটা দিয়েছিলেন। বাকি সবাই নিজের দায়িত্ব পালন করেছিলেন। কিন্তু ফাইনালের দিনই সবকিছু কেমন ওলটপালট হয়ে গেল। ভারতীয় ক্রিকেটে চিরকালের জন্য অভিশপ্ত হয়ে রইল ১৯ নভেম্বর।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments