Placeholder canvas

Placeholder canvas
HomeIPL 2024হার্দিকের সমালোচনা করার ডিভিলিয়ার্স কে? বিস্ফোরক গম্ভীর
Gautam Gambhir

হার্দিকের সমালোচনা করার ডিভিলিয়ার্স কে? বিস্ফোরক গম্ভীর

কমলালেবুর সঙ্গে কমলালেবুর তুলনা করা উচিত, আপেলের সঙ্গে নয়

Follow Us :

কলকাতা: এবি ডিভিলিয়ার্সকে (AB de Villiers) ধুয়ে দিলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। মুম্বই ইন্ডিয়ান্স (MI) অধিনায়ক হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) সমালোচনা করেছিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা ক্রিকেটার। গম্ভীর বলছেন, হার্দিককে নিয়ে মন্তব্য করার যোগ্য নন ডিভিলিয়ার্স, কারণ তিনি নিজে আইপিএলে (IPL) কখনও নেতৃত্ব দেননি।

এ মরসুমে (IPL 2024) ভরাডুবি হয়েছে মুম্বইয়ের, অধিনায়ক হার্দিকের পারফরম্যান্সও হতাশাজনক। ভিভিলিয়ার্স বলেন, মাঠে হার্দিকের ব্যক্তিত্ব ‘খাঁটি’ নয় এবং দলের সিনিয়র সদস্যরা তাঁর এই ব্যক্তিত্বের সঙ্গে মানিয়ে নিতে পারেননি। গম্ভীর কিন্তু তাঁর দেশের অলরাউন্ডারের পক্ষ নিয়েছেন এবং আক্রমণ করেছেন ডিভিলিয়ার্সকে।

আরও পড়ুন: ড্যামেজ কন্ট্রোল! রাহুলকে ডিনারে ডাকলেন গোয়েঙ্কা

নাইটদের মেন্টর বলেন, “বিশেষজ্ঞেরা কী বলছে সেটা গুরুত্বপূর্ণ নয়। এটা সেটা বলা তাদের কাজ। আমার বরাবরের মত, টিমের পারফরম্যান্স অনুযায়ী অধিনায়ককে বিচার করা হয়। যদি মুম্বই এবার ভালো খেলত তাহলে সব বিশেষজ্ঞ হার্দিকের প্রশংসা করত। আজ মুম্বই ভালো খেলেনি তাই সবাই কথা বলছে।”

গম্ভীর আরও বলেন, “এটা বোঝা দরকার যে হার্দিক পান্ডিয়া অন্য ফ্র্যাঞ্চাইজি থেকে এসেছে এবং সময় লাগবে, তাই ওকে সময় দিন। দু’ বছর গুজরাতের নেতৃত্ব দেওয়ার পর আচমকা মুম্বইয়ের হয়ে ওর থেকে আশা করছেন। হয়তো পারত, আমি বলছি না পারত না, কিন্তু পারেনি, ওকে আর একটু সময় দিন।”

এরপরেই ডিভিলিয়ার্স এবং কেভিন পিটারসেনদের (Kevin Petersen) নাম করে গম্ভীর বলেন, “হার্দিককে সবকিছু নিয়ে প্রতিদিন, প্রতি ম্যাচে বিচার করা ঠিক নয়। যারা ওর সমালোচনা করছে, তারা নিজেরা যখন অধিনায়ক ছিল সেই সময়ের পারফরম্যান্সের দিকে নজর উচিত। সে এবি ডিভিলিয়ার্স হোক কিংবা কেভিন পিটারসেন। আমার মনে হয় না ওদের কেরিয়ারে নেতৃত্বগুণের কোনও পারফরম্যান্স আছে, কিচ্ছু নেই। যদি রেকর্ড দেখেন, যে কোনও নেতার চেয়ে ওদের পারফরম্যান্স খারাপ। কমলালেবুর সঙ্গে কমলালেবুর তুলনা করা উচিত, আপেলের সঙ্গে কমলালেবুর নয়।”

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular