Placeholder canvas

Placeholder canvas
HomeIPL 2024আইপিএল নিলামে নতুন সঞ্চালক! কে এই মল্লিকা সাগর?  

আইপিএল নিলামে নতুন সঞ্চালক! কে এই মল্লিকা সাগর?  

Follow Us :

কলকাতা: ২০২৪ আইপিএলের (IPL 2024) নিলাম হবে আগামী ১৯ ডিসেম্বর। ২০১৮ সাল থেকে নিলামের সঞ্চালক হিসেবে দেখা গিয়েছে হিউ এডমিডসকে (Hugh Edmeads)। আগেরবারের নিলাম চলাকালীন তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েছিলেন। সেই কারণেই হোক কিংবা অন্য, শোনা যাচ্ছে এবারের মিনি-নিলামে তিনি থাকছেন না। এবার নিলাম পর্ব সঞ্চালনা করবেন নতুন কেউ। কে তিনি? মল্লিকা সাগর (Mallika Sagar)। ২৫ বছর ধরে এই কাজের সঙ্গে যুক্ত তিনি, তবে ক্রীড়াজগতে বেশিদিন হয়নি। মেয়েদের আইপিলের (WPL 2023) নিলামের সঞ্চালক হয়েছিলেন তিনি, এবার পুরুষদের আইপিএলে আসার জোর সম্ভাবনা।

আরও পড়ুন: টি২০ বিশ্বকাপে রোহিত-বিরাটকে চান না হরভজন সিং!

খ্রিস্টিস নিলাম সংস্থার সঙ্গে ২০০১ সাল থেকে এই পেশার শুরু করেন মল্লিকা। ওই সংস্থায় প্রথম ভারতীয় বংশোদ্ভূত অকশনার তিনিই। পরবর্তী কালে ২০২১-এ প্রো কবাড্ডি লিগের (Pro Kabaddi League) নিলামেও সঞ্চালনা করেছেন। মুম্বইয়ের বাসিন্দা মল্লিকার বয়স এখন ৪৮, তাঁর শখ শিল্পসামগ্রী সংগ্রহ করার। এ বছর ডব্লুপিএলে তিনি নিলাম সঞ্চালনা করে প্রথম মহিলা হিসেবে ভারতের কোনও টি২০ লিগের সঙ্গে হয়েছিলেন। এই কাজ করতে এর আগের নিলামের ভিডিও দেখে প্রস্তুত হয়েছিলেন মল্লিকা।

 

প্রসঙ্গত, এবারের মিনি-নিলামে বড় অঙ্কের অর্থ উপার্জন করতে পারেন বিশ্বকাপের তারকারা। যেমন অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড (Travis Head), প্যাট কামিন্স এবং মিচেল স্টার্কের (Mitchell Starc) ন্যূনতম মূল ২ কোটি টাকা ধার্য করা হয়েছে। বিশ্বকাপে নজর কাড়া কিউয়ি অলরাউন্ডার রাচীন রবীন্দ্রও (Rachin Ravindra) ভালোরকম রোজগার করতে পারেন। তাঁর বেস প্রাইস ৫০ লক্ষ হলেও তিনি কোটিতে আয় করবেন তা মোটামুটি নিশ্চিত। যেসব খেলোয়াড়দের তাদের ফ্র্যাঞ্চাইজিরা ছেড়ে দিয়েছে তাদের নিয়েই এই নিলাম। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে নজর থাকবে পেসার হর্ষল প্যাটেলের (Harshal Patel) উপর।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments