Placeholder canvas

Placeholder canvas
HomeScrollইংল্যান্ড বাজবল খেললে ম্যাচ দু’দিনে শেষ, বিস্ফোরক সিরাজ

ইংল্যান্ড বাজবল খেললে ম্যাচ দু’দিনে শেষ, বিস্ফোরক সিরাজ

Follow Us :

হায়দরাবাদ: রাত পোহালেই শুরু ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ। হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে প্রথম টেস্ট। সিরিজ শুরুর মুখে বারবার চর্চায় উঠে আসছে ইংল্যান্ডের বাজবল ক্রিকেট (Bazball Cricket)। বেন স্টোকসের (Ben Stokes) অধিনায়কত্ব এবং ব্রেন্ডন ম্যাককালামের (Brendon McCullum) কোচিংয়ে এক আক্রমণাত্মক টেস্ট খেলছে ইংলিশরা, তাকেই বলা হচ্ছে বাজবল। ইংল্যান্ড শিবির জানিয়ে দিয়েছে, ভারতেও তাদের ক্রিকেট দর্শন একই থাকবে।

কিন্তু ভারতের প্রাক্তন থেকে বর্তমান ক্রিকেটাররা কিন্তু বলে যাচ্ছেন, ঘূর্ণি পিচে বাজবল চলবে না। মঙ্গলবার জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) যথেষ্ট সম্মান দেখিয়েই বলেছিলেন, ইংল্যান্ড আক্রমণাত্মক ব্যাটিং করলে তাঁর উইকেট পাওয়ার সম্ভাবনা বাড়বে। মহম্মদ সিরাজ (Mohammad Siraj) কিন্তু বাজবলকে স্রেফ উড়িয়ে দিলেন। তিনি বলেছেন, ভারতের স্পিন সহায়ক পিচে ইংল্যান্ড বাজবল খেললে ম্যাচ দু’ দিনে শেষ হয়ে যাবে।

আরও পড়ুন: হাফ ডজন গোল দিয়ে কারাবাও কাপের ফাইনালে চেলসি

জিও সিনেমাকে দেওয়া সাক্ষাৎকারে সিরাজ বলেন, “ভারতীয় কন্ডিশনে ওরা যদি বাজবল খেলার চেষ্টা করে তাহলে আমার মনে হয় খেলা দুই দিনের মধ্যে শেষ হয়ে যেতে পারে। এখানে সব বলে মারা সহজ নয়। বল কখনও ঘোরে, কখনও সোজা যায়। ওরা যদি এখানে বাজ বল খেলে তো আমাদের জন্য ভালো কারণ ম্যাচ দ্রুত শেষ হয়ে যাবে।”

একদিন আগেই বুমরা বলেছিলেন, “বাজবল শব্দটা কী আমি জানি না। কিন্তু ওরা সফল ক্রিকেট খেলছে, আগ্রাসী রাস্তা বেছে নিয়েছে এবং দুনিয়াকে টেস্ট ক্রিকেট খেলার অন্য এক পথ দেখাচ্ছে। বোলার হিসেবে আমার মনে হয় এতে আমার উইকেট পাওয়ার সম্ভাবনা বেশি। যদি ওরা ওরকম দ্রুতগতির ক্রিকেট খেলে আমাকে ক্লান্ত করে তুলবে না। আমি গাদাগাদা উইকেট পেতে পারি। আমি সবসময় যে কোনও কিছু থেকে নিজের সুবিধা করে নেওয়ার কথা ভাবি। ওদের ক্রিকেটকে কুর্নিশ কিন্তু বোলার হিসেবে আপনি সবসময় খেলায় থাকবেন।”

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular

Recent Comments