Placeholder canvas

Placeholder canvas
HomeIPL 2024সানরাইজার্সের নেতৃত্বে বিশ্বকাপ জয়ী অধিনায়ক
Pat Cummins

সানরাইজার্সের নেতৃত্বে বিশ্বকাপ জয়ী অধিনায়ক

এইডেন মার্করামের হাত থেকে নেতৃত্বের ব্যাটন তুলে নিলেন অজি পেসার

Follow Us :

কলকাতা: সানরাইজার্স হায়দরাবাদের (SRH) অধিনায়ক করা হল প্যাট কামিন্সকে (Pat Cummins)। এইডেন মার্করামের (Aiden Markram) হাত থেকে নেতৃত্বের ব্যাটন তুলে নিলেন অজি পেসার। কামিন্সের অধীনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ৫০ ওভারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। তাঁর নেতৃত্বগুণের পরিচয় পাওয়া গিয়েছিল সেখানেই। তবে টি২০ ফর্ম্যাটে কামিন্স দেশের অধিনায়কত্ব করেননি। অ্যারন ফিঞ্চের অবসরের পর সে দায়িত্ব পেয়েছেন মিচেল মার্শ। সানরাইজার্সের হয়ে কামিন্স কতটা সাফল্য পান সেটাই দেখার।

আরও পড়ুন: জোড়া গোলে নায়ক ফোডেন, ম্যাঞ্চেস্টার ডার্বি জিতল সিটি

শেষ তিন মরসুমে দু’বার আইপিএলের (IPL) সবার নীচে শেষ করেছিল সানরাইজার্স। অথচ তার আগে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স ছিল তাদের। ২০১৬-র চ্যাম্পিয়নরা শেষ ২০২০ সালে প্লে অফের যোগ্যতা অর্জন করেছিল। দক্ষিণ আফ্রিকা টি২০ লিগে মার্করামের সাফল্য থাকলে আইপিএলে অধিনায়ক হিসেবে তিনি ব্যর্থ। তাই তাঁকে সরানো হয়েছে। হেড কোচ ব্রায়ান লারা এবং বোলিং কোচ ডেল স্টেইনকে সরিয়ে আনা হয়েছে ড্যানিয়েল ভেত্তোরি এবং জেমস ফ্র্যাঙ্কলিনকে।

 

২০২৩ আইপিএল থেকে নাম তুলে নিয়েছিলেন অজি অধিনায়ক। এবার নাম দিতেই নিলামে চড়চড় করে দাম ওঠে তাঁর। ২০.৫ কোটি টাকায় তাঁকে ঘরে তোলে সানরাইজার্স যা ছিল সর্বকালীন রেকর্ড। যদিও সেই রেকর্ড সেদিনই ভেঙে দেন কামিন্সের স্বদেশীয় মিচেল স্টার্ক (Mitchell Starc)। তাঁকে ২৪.৭৫ কোটি টাকায় কেনে কলকাতা নাইট রাইডার্স (KKR)। কেকেআরের হয়েই শেষবার ২০২২ সালে আইপিএল খেলেছিলেন কামিন্স।

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular