Placeholder canvas

Placeholder canvas
HomeScrollজোড়া গোলে নায়ক ফোডেন, ম্যাঞ্চেস্টার ডার্বি জিতল সিটি
Manchester Derby

জোড়া গোলে নায়ক ফোডেন, ম্যাঞ্চেস্টার ডার্বি জিতল সিটি

ম্যান ইউয়ের কফিনে শেষ পেরেক পুঁতে দেন হালান্ড

Follow Us :

ম্যাঞ্চেস্টার: ম্যাঞ্চেস্টার ডার্বির (Manchester Derby) রঙ আবারও নীল। এ মরসুমে ওল্ড ট্রাফোর্ডে (Old Trafford) জিতেছিল ম্যান সিটি (Man City)। রবিবার এতিহাদ স্টেডিয়ামে ম্যান ইউকে ৩-১ হারাল পেপ গুয়ার্দিওলার (Pep Guardiola) দল। জোড়া গোল করে ডার্বির নায়ক ফিল ফোডেন (Phil Foden)। অন্য গোলটি এর্লিং হালান্ডের, ম্যাঞ্চেস্টার ডার্বিতে তাঁর গোল পাওয়া অনিবার্য হয়ে উঠেছে। ইউনাইটেডের হয়ে একমাত্র গোল মার্কাস র‍্যাশফোর্ডের (Marcus Rashford)।

সিটি এমনিতেই ইউনাইটেডের চেয়ে খাতায় কলমে শক্তিশালী দল। তার উপর বেশ কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে পাননি কোচ এরিক টেন হাগ (Erik Ten Hag)। দুরন্ত গোলস্কোরিং ফর্মে থাকা স্ট্রাইকার র‍্যাসমাস হোয়লুন্ড, লেফট ব্যাক লিউক শ, সেন্টার ব্যাক হ্যারি ম্যাগুয়ারকে ছাড়াই দল সাজাতে হয় তাঁকে। অতি বড় ম্যান ইউ সমর্থকও জয়ের আশা দেখছিলেন না, বরং যতটা সম্ভব কম ব্যবধানে হার হয় বা খুব বেশি হলে ড্রয়ের কথা ভেবেছিলেন।

আরও পড়ুন: টানা ব্যর্থতা সত্ত্বেও ধরমশালায় সেই পাটিদার!

 

প্রত্যাশা অনুযায়ী শুরু থেকেই ম্যাচের দখল নিয়ে নেন কেভিন ডি ব্রুইনারা। খেলা চলতে থাকে ম্যান ইউয়ের অর্ধেই। কিন্তু আট মিনিটে কাউন্টার অ্যাটাকে গোল করে রেড ডেভিলরা। বক্সের বাইরে থেকে গোলার মতো শটে বল জালে জড়ান র‍্যাশফোর্ড। এটা তাঁর কেরিয়ারের অন্যতম সেরা গোল। র‍্যাশফোর্ডের দুর্ভাগ্য, অনবদ্য গোল করেও ম্যাচের নায়ক তিনি নন, তাঁর স্বদেশীয় ফোডেন।

বহু চেষ্টা সত্ত্বেও প্রথমার্ধে গোল করতে পারেনি সিটি। ইউনাইটেড এবং সেই সঙ্গে লিভারপুল সমর্থকরা অঘটনের স্বপ্ন দেখতে শুরু করেছিলেন। কিন্তু ৫৬ মিনিটে ফোডেনের একক কৃতিত্বের বিশ্বমানের গোল সেই স্বপ্নের অপমৃত্যু ঘটায়। ৮০ মিনিটে ফের ফোডেনের গোল, সিটি ২-১ এগিয়ে যায়। আর অতিরিক্ত সময়ে ম্যান ইউয়ের কফিনে শেষ পেরেক পুঁতে দেন হালান্ড।

RELATED ARTICLES

Most Popular