Placeholder canvas

Placeholder canvas
HomeScrollইডির মুখোমুখি হতে রাজি কেজরিওয়াল, সশরীরে নয়  
Arvind Kejriwal

ইডির মুখোমুখি হতে রাজি কেজরিওয়াল, সশরীরে নয়  

আজই বাজেট পেশ করবে দিল্লি সরকার

Follow Us :

নয়াদিল্লি: ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED) প্রশ্নের মুখোমুখি হতে তৈরি অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। একথা তদন্তাকারী সংস্থাকে জানিয়ে দিয়েছেন তিনি। আবগারি দুর্নীতি কাণ্ডে এর আগে ইডির সমন সাতবার এড়িয়ে গিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। গত ২৬ ফেব্রুয়ারি তদন্তকারী সংস্থা ফের সমন জারি করে আজকের তারিখে (৪ মার্চ) হাজির হওয়ার নির্দেশ দেয়। কিন্তু তাতেও সাড়া দেননি তিনি। এদিকে আজই বাজেট পেশ করবে দিল্লি সরকার।

তবে কেজরিওয়াল জানিয়েছেন, তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রশ্নের সম্মুখীন হবেন। আম আদমি পার্টি (Aam Admi Party) প্রথম থেকেই দাবি করছে, ইডির এই সমন ‘বেআইনি’। অষ্টম সমনে সাড়া দিলেও আপ সুপ্রিমো ফের সে কথাই বলেন। তিনি হাজির হওয়ার জন্য ইডির কাছে ১২ মার্চের পর দিন চেয়েছেন।

আরও পড়ুন: জিতুন, শীঘ্রই দেখা হবে, মন্ত্রিসভার বৈঠকে বার্তা মোদির

গত ২৬ ফেব্রুয়ারি সপ্তম সমনের পর আপের তরফে ইডিকে বলা হয়, বিষয়টি আদালতের বিচারাধীন, ১৬ মার্চ তার শুনানি। বারবার সমন না পাঠিয়ে তদন্তকারী সংস্থাকে ১৬ মার্চ পর্যন্ত অপেক্ষা করার আর্জি জানানো হয়।

কিছুদিন আগেই কেজরিওয়াল দাবি করেছিলেন, তাঁকে গ্রেফতার করার ছক কষেছে ইডি। যাতে আসন্ন লোকসভা নির্বাচনে প্রচার করতে না পারেন। এদিকে আবগারি দুর্নীতি কাণ্ডে আগেই ইডির হাতে গ্রেফতার হয়েছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া (Manish Sisodia)। তদন্তকারী সংস্থার দাবি, দিল্লি সরকারের আবগারি নীতির মাধ্যমে ৪৫ কোটি টাকা তছরুপ হয়েছে।

RELATED ARTICLES

Most Popular