Placeholder canvas

Placeholder canvas
HomeScrollকোন বোলারকে নিয়ে চাপে থাকতেন রোহিত শর্মা?
Rohit Sharma

কোন বোলারকে নিয়ে চাপে থাকতেন রোহিত শর্মা?

আরও কয়েকটা বছর ক্রিকেট খেলতে চান হিটম্যান

Follow Us :

মুম্বই: যাঁর ব্যাটিং তাণ্ডব দুনিয়ার তাবড় বোলারদের রাতের ঘুম কেড়ে নিয়েছে, সেই রোহিত শর্মাও একজন বোলারকে নিয়ে চিন্তায় থাকতেন। ম্যাচের আগে তাঁর বোলিংয়ের ভিডিও দেখতেন বার বার। তিনি দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ফাস্ট বোলার ডেল স্টেইন। আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় ১৯০০০ রান, ৪৮টি শতরান করা রোহিতের মুখে শোনা গেল স্টেইনের প্রশংসা। ভারত অধিনায়ক এও জানালেন, তিনি আরও কয়েকটা বছর ক্রিকেট খেলতে চান।

এক আন্তর্জাতিক সংবাদসংস্থাকে রোহিত বলেন, “আমি ব্যাট করার আগে ওর ভিডিও একশোবার দেখতাম। এমনই ছিল ডেল স্টেইন। ও এই খেলার অন্যতম কিংবদন্তি। কেরিয়ারে যেসব সাফল্য অর্জন করেছে তা দেখার মতো। আমি বহুবার ওর মুখোমুখি হয়েছি। ওর বলে গতি ছিল, সেই গতির সঙ্গেই বল সুইং করাত যা সহজ নয়, বেশ কঠিন কাজ। এবং ও একজন কড়া প্রতিদ্বন্দ্বী ছিল।”

আরও পড়ুন: নিউকাসলের বিরুদ্ধে আজ ম্যান ইউয়ের বাজি সম্মান

ভারত অধিনায়ক আরও বলেন, “ও মাঠে নেমে সবটুকু দিতে চাইত, প্রত্যেকটা ম্যাচ, প্রত্যেকটা সেশন জিততে চাইত, সে জন্যই ওর বিরুদ্ধে খেলতে ভালো লাগত। ওর বিরুদ্ধে আমি যে দারুণ সফল তা নয়, কিন্তু লড়াইটা উপভোগ করেছি।” টেস্ট ক্রিকেটে রোহিতকে একবারই আউট করেছেন স্টেইন। অন্যদিকে ওডিআইতে প্রোটিয়া পেসারের বিরুদ্ধে মাত্র ৬৩.২০ স্ট্রাইক রেটে রান করেছেন রোহিত, কিন্তু কখনও তাঁর শিকার হননি। আন্তর্জাতিক টি২০তে রোহিতকে কখনও আউট করেননি স্টেইন কিন্তু আইপিএলে একবার করেছেন। রোহিতের স্ট্রাইক রেটও মাত্র ৮০.৪০।

রোহিতের বয়স এখন ৩৭, জাতীয় দলের জার্সিতে অভিষেক হয়েছিল ২০০৭ সালে৷ কাজেই তাঁর অবসরের প্রসঙ্গও এসে পড়েছে এই সাক্ষাৎকারে। রোহিত বললেন, “জার্নিটা অসাধারণ ছিল, ১৭ বছর হয়ে গেল। আমি আরও কয়েকটা বছর খেলার এবং বিশ্ব ক্রিকেটে ছাপ ফেলার আশা রাখি।” অধিনায়কত্ব নিয়ে অধিনায়কের মন্তব্য, “দেশের নেতৃত্ব দেওয়া একজনের জন্য সর্বোচ্চ সম্মান। কোনও দিনও ভাবিনি আমি এই সুযোগ পাব। তবে কথায় আছে, ভালো মানুষের সঙ্গে ভালোই হয়।”

দেখুন অন্য খবর:

 

RELATED ARTICLES

Most Popular