Placeholder canvas

Placeholder canvas
HomeScrollটটেনহ্যামের তাণ্ডব, কোনও মতে জিতল ম্যান সিটি

টটেনহ্যামের তাণ্ডব, কোনও মতে জিতল ম্যান সিটি

Follow Us :

লন্ডন: ইংলিশ প্রিমিয়ার লিগ (Premier League) পৃথিবীর এক নম্বর ঘরোয়া ফুটবল লিগ। শুধু খেলার মানের জন্য নয়, এই টুর্নামেন্টের অনিশ্চয়তা একে উত্তেজক করে তুলেছে। যেমন, টটেনহ্যাম হটস্পারকে (Tottenham Hotspur) এই মরসুমে ৪-১ হারিয়েছিল চেলসি (Chelsea)। চেলসিকে আবার ৪-১ হারায় নিউকাসল ইউনাইটেড (Newcastle Utd)। রবিবার রাতে নিউকাসলের বিরুদ্ধে টটেনহ্যামের খেলা ছিল। টটেনহ্যাম জিতল ৪-১ গোলে। এটাই প্রিমিয়ার লিগের মজা। এখানে কোনও ভবিষ্যদ্বাণী চলে না।

খোদ টটেনহ্যাম সমর্থকরাও ভাবতে পারেননি, তাঁরা এই পরিমাণ দাপট দেখিয়ে জিতবেন। ২৬ এবং ৩৮ মিনিটে গোল করেন যথাক্রমে ডেস্টিনি উদোগি এবং রিচার্লিসন। দুটোতেই অ্যাসিস্ট করেন সন হিউং-মিন (Son Heung-Min)। ৬০ মিনিটে ৩-০ করেন রিচার্লিসন। ৮৫ মিনিটে পেনাল্টি থেকে ৪-০ করেন সন। নিউকাসল একেবারে গোলের সুযোগ পায়নি তা নয়। কিন্তু যথেষ্ট সহজ সহজ পেলেও গোল আসছিল না। ৯০+১ মিনিটে অবশেষে গোল করেন জোয়েলিংটন, যদিও তা সান্ত্বনা পুরস্কার ছাড়া আর কিছুই ছিল না।

আরও পড়ুন: রোহিতের ভবিষ্যৎ নিয়ে এ কী বললেন গাভাসকর!  

 

রবিবার একটা বড় অঘটন হতে হতেও হয়নি। টানা চার ম্যাচে জয় না পাওয়া ম্যাঞ্চেস্টার সিটি (Manchester City) খেলা ছিল লুটন টাউনের বিরুদ্ধে। বহু যুগ পর প্রিমিয়ার লিগে খেলছে লুটন। চ্যাম্পিয়ন সিটির কাছে তারা গোলের মালা পরবে এমনটাই ভেবেছিল সবাই। কিন্তু উল্টে প্রথমে গোল খেয়ে যায় পেপ গুয়ার্দিওলার (Pep Guardiola) দল। দ্বিতীয়ার্ধে বার্নার্দো সিলভা এবং জ্যাক গ্রিলিশের গোলে ২-১ জেতে তারা।

প্রত্যেক দল ১৬টি করে ম্যাচ খেলেছে। ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। মাত্র এক পয়েন্ট পিছনে দুই নম্বরে আর্সেনাল। তাদের এক পয়েন্ট পিছনে তৃতীয় স্থানে অ্যাস্টন ভিলা এবং ৩৩ পয়েন্ট নিয়ে চার নম্বরে সিটি।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments