Placeholder canvas

Placeholder canvas
Homeরাজ্যধুন্ধুমার লড়াইয়ে গুরুতর আহত পূর্ণবয়ষ্ক এক হাতি
Elephant Attacks

ধুন্ধুমার লড়াইয়ে গুরুতর আহত পূর্ণবয়ষ্ক এক হাতি

ধুন্ধুমার লড়াইয়ে কোমর ভাঙল এক দাঁতাল হাতির

Follow Us :

আলিপুরদুয়ার: দুই দাঁতালের মধ্যে ধুন্ধুমার লড়াইয়ে কোমর ভাঙল পূর্ণবয়ষ্ক এক দাঁতাল হাতির (Elephant Attacks)। মূলত জঙ্গলের আধিপত্য বিস্তার করতে গিয়ে এই লড়াই বাঁধে। গুরুতর জখম অবস্থায় একটি দাঁতাল হলং নদীর ধারে পড়ে রয়েছে। তার কোমরের হাড় ভেঙে গেছে। বর্তমানে মৃত্যু যন্ত্রণায় ছটফট করছে দাঁতালটি। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার জলদাপাড়ার তিতি জঙ্গলে (Jaldapara Titi Forest) । রবিবার বনদফতর কর্মীরা টহল দেওয়ার সময় বিষয়টি নজরে আসে।

বন দফতর সূত্রে খবর, জঙ্গলের আধিপত্য বিস্তার করতে অথবা সঙ্গিনীর দখল পেতেই দুই দাঁতালের মধ্যে লড়াই বেধেছিল বলে মনে করা হচ্ছে। আর সেই লড়াইয়ের ভয়ঙ্কর ফল হয় অপর দাঁতালের। ধুন্ধুমার লড়াইয়ে হেরে গিয়েছিল দাঁতালটি। তার কোমরের হাড় ভেঙে যায়। তিতির জঙ্গলে লড়াইয়ের সময় দুই দাঁতাল বিকট চিৎকার করছিল। একটি দাঁতালের গুঁতোয় প্রতিপক্ষ অন্য একটি দাঁতালের কোমরের হাড় ভেঙে যায়। তাড়া খেয়ে জখম দাঁতালটি এক সময় জঙ্গলের ভিতরে হলং নদীতে পড়ে যায়। অন্য দাঁতালটি তখন যুদ্ধ থামিয়ে চলে যায়।

আরও পড়ুন: মনুয়া কাণ্ডের ছায়া এবার অশোকনগরে

জলদাপাড়া বনবিভাগের (Jaldapara Forest Division) তরফে জানানো হয়েছে , দাঁতালটির বাঁচার সম্ভাবনা খুবই কম। চিকিৎসায় একেবারেই সাড়া দিচ্ছে না। তবুও আপ্রাণ চেষ্টা চলছে। জলদাপাড়া বনবিভাগের বন্যপ্রাণী চিকিৎসক উৎপল শর্মা জানিয়েছেন, দাঁতালটি চিকিৎসায় একেবারেই সাড়া দিচ্ছে না। উত্তরবঙ্গের মুখ্য বনপাল ভাস্কর জেভি বলেন, আমরা দাঁতালটির চিকিৎসার সবরকম ভাবেই চেষ্টা করছি। কিন্তু কোমর ভেঙে যাওয়ার জন্য উঠে দাঁড়াতে পারছেনা হাতিটি। হাতিটি মুখে কোনও খাবার তুলছে না। বনদপ্তরের বিশেষজ্ঞদের ধারণা, তীব্র যন্ত্রণার জেরেই হাতিটি খাওয়াদাওয়া ছেড়ে দিয়েছে।

আরও খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments