Placeholder canvas

Placeholder canvas
HomeScrollশাহাজাহান ঘনিষ্ঠ কে এই আবু তালেব, কীভাবে উত্থান?
CBI Raid In Sandeshkhali

শাহাজাহান ঘনিষ্ঠ কে এই আবু তালেব, কীভাবে উত্থান?

Follow Us :

বসিরহাট: শুক্রবার সন্দেশখালিতে (Sandeshkhali) শেখ শাহজাহানের (Sheikh Shahjahan) ঘনিষ্ঠ আত্মীয় আবু তালেবের বাড়িতে তল্লাশি অভিযান চালায় সিবিআই। কে এই আবু তালেব। বছর ৩০-এর যুবক আদিবারী নেজাট থানার বাউনিয়া গ্রামে। সন্দেশখালি শেখ শাহজাহানের ঘনিষ্ঠ বলে পরিচিত এই আবু তালেব। সেই সূত্রে সন্দেশখালি গ্রাম পঞ্চায়েতের মল্লিক পাড়ার বাসিন্দা তাসমিনা বিবির সঙ্গে তাঁর বিয়ে হয়। বিবাহ সূত্রে গত পাঁচ বছর ধরে মল্লিক পাড়ায় তাঁর স্থানীয় ঠিকানা। এখান থেকেই টোটো চালাতো রাজবাড়ি থেকে সরবেড়িয়া পর্যন্ত। পাশাপাশি মেছো ভেড়ির সঙ্গে যুক্ত ছিলেন তিনি। শেখ শাহাজানের ৫৫ দিন গ্রেফতার হওয়ার পর থেকেই আবু তালেবকে আর এলাকায় দেখা যাচ্ছিল না বলে স্থানীয় সূত্রে জানা যায়।

শেখ শাহজাহানের একদা ডান হাত বলে পরিচিত এই আবু তালেব মোল্লা। গ্রেফতারের পর থেকে আবু তালেবের আর খোঁজ পাওয়া যাচ্ছে না তাঁর। ইতিমধ্যে আদালতের নির্দেশে তদন্ত নিয়েছে সিবিআই। সন্দেশখালির সব ঘটনাকে নিয়ে সিবিআই নিজস্ব পোর্টালের সেই অভিযোগ জমা দিতে পারবে। একদিকে তল্লাশি অন্যদিকে সেই অভিযোগ সত্যতা যাচাই করে দেখছে তদন্তকারীরা। গতকাল সিবিআই সাতসকালে সিআরপিএফ জওয়ানকে নিয়ে আবু তালেবের বাড়িতে তাকে জিজ্ঞাসাবাদ করে যায়। সেখানে তাঁর স্ত্রী তাসমিনা বিবি আরও একজন সদস্য ছিলেন। ঘরে ঢুকে মেঝে থেকে বেশকিছু বিদেশি আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়। বিস্ফোরকের সন্ধানে এনএসজিকে খবর দেওয়া হয়। তারপর অত্যাধুনিক রোবটকে কাজে লাগিয়ে মজুদ করা বিস্ফোরক খোঁজ চালানো হয়। দীর্ঘ ৪ ঘণ্টা পর সেই বোমাগুলি নিষ্ক্রিয় করা হয়। ইতিমধ্যে আবু তালেবের স্ত্রী তাসলিমা বিবিকে আটক করেছে সিবিআই। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আরও পড়ুন: সন্দেশখালিতে সিবিআই তল্লাশি, কমিশনে নালিশ তৃণমূলের

শনিবার সকাল থেকে মল্লিক পাড়ায় তাঁর বাড়ির মুলগেটে তালা ঝুলছে। যেখানে নিজে খোড়া হয়েছিল সিমেন্ট বালি দিয়ে সেগুলো আবার ভরাট করে সংস্কার করা হয়েছে। পাশাপাশি বালির বস্তা দিয়ে জায়গাটাকে চিহ্নিত করে রাখা হয়েছে। এখন প্রশ্ন হচ্ছে একজন সাধারণ অটোচালক সামান্য মিউজিকেরির ব্যবসার সঙ্গে যুক্ত হয়ে কীভাবে বিদেশি আগ্নেয়াস্ত্র তাঁর বাড়িতে পাওয়া গেল। তদন্তাকারীদের নজরে ভারত-বাংলাদেশ সীমান্ত লাগায় সন্দেশখালির বিভিন্ন জায়গায়। তাহলে কী আন্তর্জাতিক অস্ত্রপাচারের সঙ্গে যোগসূত্র আছে আবু তালেবের, উঠছে প্রশ্ন।

RELATED ARTICLES

Most Popular