skip to content
Thursday, June 13, 2024

skip to content
Homeরাজ্যদলের সব প্রার্থীকে নিয়ে কমিশনে দরবার মহম্মদ সেলিমের
Lok Sabha Election 2024

দলের সব প্রার্থীকে নিয়ে কমিশনে দরবার মহম্মদ সেলিমের

গণনা কেন্দ্রে কড়া নিরাপত্তার দাবি সিপিএমের

Follow Us :

কলকাতা: গণনা কেন্দ্রে নিশ্ছিদ্র নিরাপত্তার দাবিতে মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে স্মারকলিপি দিল সিপিএম (CPM)। দলের ১৯ জন লোকসভা কেন্দ্রের প্রার্থী এবং একজন বিধানসভা কেন্দ্রের প্রার্থীকে নিয়ে সিপিএম রাজ্য নেতৃত্ব সোমবার সিইও দফতরে যান। নেতৃত্বে ছিলেন দলের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম (Muhammad Salim), রাজ্য কমিটির মুখপত্রের সম্পাদক শমীক লাহিড়ি (Shamik Lahiri) প্রমুখ। সেলিম নিজেও এবার মুর্শিদাবাদ কেন্দ্রের প্রার্থী। সব প্রার্থীকে নিয়ে সিইও দফতরে দরবার করাও নজিরবিহীন। 

আগামিকাল মঙ্গলবার লোকসভা ভোটের ফল ঘোষণা। রাজ্যের ৪২টি লোকসভা আসনে ভোট গণনার জন্য মোট ৫৫টি গণনা কেন্দ্র তৈরি করা রয়েছে। সিপিএমের দাবি, চুক্তিভিত্তিক, অস্থায়ী ও অবসরপ্রাপ্ত কোনও কর্মীকে গণনার কাজে নিয়োগ করা যাবে না। গণনা কেন্দ্রে বহিরাগতদের ঢুকে পড়ার আশঙ্কা রয়েছে, তাই নিরাপত্তা সুনিশ্চিতের দাবি জানান বামেরা। 

আরও পড়ুন: প্রত্যাবর্তন না পরিবর্তন, অপেক্ষায় সারা দেশ

এবার লোকসভা ভোটে সিপিএম অনেক তরুণ মুখকে লড়াইয়ের ময়দানে নামিয়েছে। রাজ্য নেতৃত্বের দাবি, এই তরুণ মুখেরা ভালো লড়াই দিয়েছে। এবারে প্রচারে বামেদের উপস্থিতি ভালোই টের পাওয়া গিয়েছে। ২০২৪ সালের লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2024) বামেদের অস্তিত্ব রক্ষার লড়াই বলে মনে করছে রাজনৈতিক মহল। বিদায়ী লোকসভায় বাংলা থেকে সিপিএমের কোনও সাংসদ ছিল না। গত লোকসভা ভোটে বামেরা বাংলা থেকে একটি আসনও পায়নি। দুটি পেয়েছিল কংগ্রেস। 

এদিন সিইও দফতরে স্মারকলিপি দেওয়ার পর সাংবাদিক বৈঠকে সেলিম বলেন, বিভিন্ন জেলায় ভোট পরবর্তী হিংসা শুরু হয়েছে। যাদবপুর, দমদম, ডায়মন্ড হারবারের বিস্তীর্ণ এলাকায় বাম কর্মী, সমর্থকদের উপর হামলা হচ্ছে। এই হামলা বন্ধ করতে হবে নির্বাচন কমিশনকে। সেলিম জানান, গণনা কেন্দ্রে বহিরাগতদের ঢুকে পড়ার আশঙ্কা রয়েছে, তাই নিরাপত্তা ব্যবস্থা করতে হবে। কাউন্টিং এজেন্টদের নিরাপত্তাও সুনিশ্চিত করতে হবে। 

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular