Placeholder canvas

Placeholder canvas
HomeScrollমাইক্রো সার্জারিতে রোগীকে বাঁচার স্বপ্ন দেখিয়েছেন ডাক্তার লোকনাথ

মাইক্রো সার্জারিতে রোগীকে বাঁচার স্বপ্ন দেখিয়েছেন ডাক্তার লোকনাথ

জটিল অস্ত্রোপচার করে নজির গড়লেন ডাক্তার লোকনাথ

Follow Us :

বসিরহাট: সুন্দরবনের প্রত্যন্ত এলাকার এক হাজারেরও বেশি মাইক্রো সার্জারি করে রোগীদের বাঁচার স্বপ্ন দেখিয়েছেন ডাক্তার লোকনাথ মন্ডল। স্বাস্থ্য সাথী কার্ড ও স্বল্প মূল্যে অত্যাধুনিক প্রযুক্তিতে তিনি রোগীর পাশে দাঁড়িয়েছে। তাঁর এই উদ্যোগে খুশি বসিরহাটের প্রত্যন্ত এলাকার হতদরিদ্র সাধারণ মানুষ।

উত্তর ২৪ পরগনার বসিরহাট সুপার স্পেশালিটি হাসপাতালে কর্মরত কনসালট্যান্ট জেনারেল এবং ল্যাপারোস্কোপি সার্জেন বছর ৩২ এর লোকনাথ মন্ডল। তিনি বসিরহাটের হতদরিদ্র মানুষের মাইক্রোসার্জারি করে তাঁদের জটিল রোগ থেকে মুক্তি দিয়ে বাঁচার স্বপ্ন দেখাচ্ছেন। তিনি রোগাক্রান্ত মানুষের গলব্লাডার স্টোন, অ্যাপেন্ডিক্স সহ বিভিন্ন রোগের চিকিৎসা করছেন। স্বাস্থ্য সাথী কার্ডের মাধ্যমে এবং স্বল্প মূল্যে অত্যাধুনিক মেশিনে মাইক্রো সার্জারি করছেন। তাঁর এই মহৎ উদ্যোগে সাধারণ মানুষ খুশি।

আরও পড়ুন: আফগানিস্তানে যাত্রীসমেত বিমান দুর্ঘটনা!

রোগীরা জানিয়েছেন, তাঁদের সংসারে নুন আনতে পান্তা ফুরায়। সে কারণে ব্যয়বহুল চিকিৎসা নিতে তাঁরা কখনোই পারেন না। ডাক্তার লোকনাথের সঙ্গে যোগাযোগ করে তাঁরা স্বল্প মূল্যে এই ধরনের জটিল চিকিৎসা করাচ্ছেন। তাতে তাঁরা খুব খুশি।

ডাক্তার লোকনাথ জানিয়েছেন, তিনি এখনও পর্যন্ত বসিরহাট মহকুমায় প্রায় এক হাজারেরও বেশি মাইক্রো সার্জারি করেছেন। তাঁদের মধ্যে প্রায় সকলেই সুস্থ রয়েছেন এবং স্বাভাবিক জীবনে ফিরেছেন। আগামী দিনেও তাঁর এই উদ্যোগ চলবে। বসিরহাটের প্রত্যন্ত এলাকায় হতদরিদ্র মানুষের জন্য তিনি এভাবেই নিজেকে সমর্পণ করবেন।

আরও অন্য খব্র দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments