Placeholder canvas
HomeScrollমাধ্যমিক পরীক্ষার আগে দলছুট হাতিকে নিয়ে চিন্তিত বনদফতর

মাধ্যমিক পরীক্ষার আগে দলছুট হাতিকে নিয়ে চিন্তিত বনদফতর

দলছুট হাতিকে নিয়ে চিন্তায় বনদফতর

Follow Us :

খরিয়ার বন্দর: মাধ্যমিক পরীক্ষার আগে চালসা রেঞ্জের খরিয়ার বন্দর জঙ্গলে আশ্রয় নেওয়া দলছুট হাতিকে কেন্দ্র করে চিন্তায় বনদফতর। খড়িয়ার বন্দর জঙ্গলের মাঝখান দিয়ে বয়ে চলেছে ৩১ নম্বর জাতীয় সড়ক। এই সড়কের উপর দিয়েই চালসা গয়ানাথ বিদ্যাপীঠ ও পূর্ব বাতাবারি সিএম হাই স্কুলের পড়ুয়ারা চালসা গয়ানাথ বিদ্যাপীঠে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিতে যাবে। স্বাভাবিকভাবেই পরীক্ষা কেন্দ্রে যাওয়ার সময় জাতীয় সড়কে ওই হাতির দ্বারা সমস্যায় পড়তে পারে পরীক্ষার্থীরা। পরীক্ষার দিন হাতির দ্বারা যাতে পরীক্ষার্থীদের কোনও সমস্যা না হয়, সেই জন্য সচেষ্ট থাকবে বনকর্মীরা।

আরও পড়ুন: ইন্ডিয়ান অয়েল প্লান্টে বিক্ষোভ আইএনটিটিইউসির

সূত্রের খবর, বুধবার বিকেলে খরিয়ার বন্দর জঙ্গলে ঢুকে পড়ে ওই দলছুট হাতিটি। বর্তমানে হাতিটি খরিয়ার বন্দর জঙ্গলেই আশ্রয় নিয়ে রয়েছে বলে জানা যায়। এদিকে খুনিয়া স্কোয়াডের তরফেও আজ সকাল থেকেই জঙ্গল সংলগ্ন বিভিন্ন এলাকায় মাইকের মাধ্যমে জনগণকে সচেতন করা হচ্ছে। মাধ্যমিক পরীক্ষা চলাকালীন কোথাও হাতি, বাইসন, গন্ডার বা চিতাবাঘ বের হলে বনদপ্তরের নির্দিষ্ট নম্বরে ফোন করে খবর দেওয়ার কথাও বলা হচ্ছে প্রচারে।

আরও পড়ুন: শুক্রতে মাধ্যমিক, এবার নতুন নিয়ম কী কী?

চালসা বন্দর রেঞ্জার প্রকাশ থাপা জানিয়েছেন, তাঁরা হাতিটির উপরে নজর রাখছেন। হাতিটিকে রাতে খরিয়ার বন্দর জঙ্গল থেকে অন্য জঙ্গলে পাঠানোর চেষ্টা করবেন তাঁরা। এরপরেও যদি হাতিটি জঙ্গল থেকে না বের হয়, তাহলে আগামীকাল সকাল থেকেই খরিয়ার বন্দর জঙ্গল সংলগ্ন এলাকায় বনকর্মীরা পাহারায় মোতায়েন থাকবে। যাতে পরীক্ষার্থীদের কোনও সমস্যা না হয় সেই ব্যবস্থা করা হবে।

আরও অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments