skip to content
Thursday, June 13, 2024

skip to content
Homeরাজ্যভোটপর্বে বাংলায় প্রথম হিংসার বলি
Lok Sabha Election 2024

ভোটপর্বে বাংলায় প্রথম হিংসার বলি

নন্দীগ্রামে শুভেন্দুর সভার আগেই খুন বিজেপি মহিলা কর্মী

Follow Us :

নন্দীগ্রাম: লোকসভা ভোটপর্বে বিজেপি কর্মীর মৃত্যু নন্দীগ্রামে। নন্দীগ্রামের সোনাচুড়ার মনসা এলাকায় বিজেপি-তৃণমূল সংঘর্ষ ঘিরে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয় বলে খবর। এই ঘটনায় ৫ থেকে ৭ জন আহত হয়েছে বলে সূত্রের খবর। আহতদের উদ্ধার করে নন্দীগ্রাম হাসপাতালে পাঠানো হয়েছে। মৃত ওই মহিলা বিজেপি কর্মীর নাম রথীবালা আড়ি। বিজেপির অভিযোগ, তাঁর মাথার রড দিয়ে মারা হয়েছে। অভিযোগের তির তৃণমূলের দিকে। বৃহস্পতিবারই কাঁথিতে সভা রয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তার আগে বিজেপি কর্মীর মৃত্যুকে ঘিরে শুরু হয়েছে বিতর্ক।

এই ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্রে পরিবেশ তৈরি হয়েছে নন্দীগ্রাম জুড়ে। বিজেপি কর্মী সমর্থকেরা এই ঘটনার প্রতিবাদে নন্দীগ্রাম থানায় বিক্ষোভ দেখায়। পাশাপাশি একাধিক এলাকার রাস্তা অবরোধ করেন তাঁরা। সোনাচূড়ার মনসা বাজার এলাকায় বিভিন্ন দোকানে আগুন লাগিয়ে দেয় বিজেপি কর্মী সমর্থকরা। আগামী শনিবার নির্বাচন রয়েছে নন্দীগ্রামে। তার আগে এমন পরিস্থিতি বেশ উদ্বেগজনক বলে মনে করছে রাজনৈতিক মহল। ইতিমধ্যে ঘটনাস্থলেই নামানো হয়েছে ব়্যাফ।

বিক্ষোভকারীদের ডাকে মেঘনাথ পালের নেতৃত্বে বিক্ষোভকারীরা এসডিপিও-র সঙ্গে কথা বলেন। বিক্ষোভকারী দাবি, রেয়াপাড়া ফাঁড়ির ভারপ্রাপ্ত আধিকারীরকে সরাতে হবে। নন্দীগ্রামের সংখ্যালঘু অঞ্চলগুলিতে কেন্দ্রীয় বাহিনী দিতে হবে এবং নন্দীগ্রামের আইসিকেও ভোটের দিন সাসপেন্ড রাখতে হবে। যতজনের নামে অভিযোগ হবে সবাইকে গ্রেফতার করতে হবে বলেও এসডিপিও-র কাছে দাবি বিজেপির। পরে এসডিপিও-র আশ্বাসে নন্দীগ্রাম থানা সহ বিভিন্ন এলাকায় রাস্তা অবরোধ তোলেন বিক্ষোভকারীরা।

আরও পড়ুন: আওয়ামি সাংসদের দেহ টুকরো করে ফেলা হয়েছে, অনুমান পুলিশের

RELATED ARTICLES

Most Popular