Placeholder canvas

Placeholder canvas
Homeরাজ্যমাধ্যমিকে সোশ্যাল মিডিয়া যোগ! বাতিল ১২ জনের পরীক্ষা
মাধ্যমিক পরীক্ষা ২০২৪

মাধ্যমিকে সোশ্যাল মিডিয়া যোগ! বাতিল ১২ জনের পরীক্ষা

মাধ্যমিক পরীক্ষার দ্বিতীয় দিনে ১২ জন পরীক্ষার্থীর সম্পূর্ণ পরীক্ষা বাতিল হল

Follow Us :

মালদহ: শুক্রবার মাধ্যমিক পরীক্ষার (Madhyamik Examination) প্রথম দিনে লখিমপুর ও ইংলিশবাজারের পরীক্ষাকেন্দ্র থেকে প্রশ্নপত্রের ছবি ফাঁস হওয়ার অভিযোগ সমানে আসে। এছাড়াও পর্ষদের তরফে জানানো হয়েছিল তিনটি পরীক্ষাকেন্দ্র থেকে ৩টি ফোন সহ একটি স্মার্ট ওয়াচ আটক করা হয়েছে। আজ, শনিবার মাধ্যমিক পরীক্ষার (Secondary Examination) দ্বিতীয় দিনে মালদহ জেলার একাধিক স্কুলে ১২ জন পরীক্ষার্থীর সম্পূর্ণ পরীক্ষা বাতিল হল।

জানা যাচ্ছে, এদিন পরীক্ষা শুরুর কিছু পরে মালদহের (Malda) এনায়েতপুর হাইস্কুল থেকে প্রশ্নপত্র ফাঁস হয়ে যায়। এই ঘটনায় অভিযুক্ত ছ’জনের পরীক্ষা বাতিল হয়েছে। যার মধ্যে চারজন ছাত্র ও দু’জন ছাত্রী ছিল বলে জানা গেছে মধ্য শিক্ষা পর্ষদের (West Bengal Board Of Secondary Education) তরফ থেকে। পাশাপাশি গোপালপুল হাইস্কুলেরও বেশ কিছু পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল হয়েছে। গয়েশ্বরী পেয়ারীভুবন বিদ্যানিকেতন পরীক্ষা কেন্দ্রের ভগবানপুর কেবিএস হাইস্কুলের ৪ জন ক্যান্ডিডেটের ২০২৪-এর সব পরীক্ষা বাতিল হয়েছে। বাতিল হয়েছে আমগুড়ি রামমোহন হাইস্কুল ১ জনের পরীক্ষাও।

আরও পড়ুন: মাধ্যমিকে ইংরেজির প্রশ্ন মোবাইলে পাচার, আটক সাত পরীক্ষার্থী

এদিন কয়েকজন পরীক্ষার্থীর কাছ উদ্ধার হয়েছে বেশ কিছু মোবাইল ফোন। পর্ষদ সূত্রে খবর, মোট আজ ১২টি ফোন বাজেয়াপ্ত হয়েছে। গতকাল ১৪ টি মোবাইল বাজেয়াপ্ত হয়েছিল। পর্ষদ প্রেসিডেন্ট রামানুজ গঙ্গোপাধ্যায় সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে বেশ কিছু অসাধু সংস্থা মোবাইল মারফত প্রশ্নের উত্তর আদানপ্রদান করছে। বেশ কিছু পরীক্ষার্থী, পরীক্ষাকেন্দ্র থেকেই শিক্ষককে বা কোনও কোচিং সেন্টারকে প্রশ্নপত্র পাঠাচ্ছে, এমনও অভিযোগ সমানে এসেছে। পর্ষদ প্রেসিডেন্ট আরও জানিয়েছেন, পড়ুয়াদের কাছে থেকে এমন কিছু ইভিডেন্স পাওয়া গেছে যা থেকে বোঝা যায়, পরীক্ষাকে বিঘ্নিত করার জন্য কোনও চক্র চলছে। অভিযোগ সমানে আসার পরেই তদন্ত শুরু হয়েছে বলেই জানিয়েছেন তিনি।

আরও খবর দেখুন

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments