Placeholder canvas

Placeholder canvas
HomeScrollহেমন্ত সোরেনের আবেদনের পাঁচ ফেব্রুয়ারি শুনানি ঝাড়খণ্ড হাইকোর্টে

হেমন্ত সোরেনের আবেদনের পাঁচ ফেব্রুয়ারি শুনানি ঝাড়খণ্ড হাইকোর্টে

জমি কেলেঙ্কারিতে ইডি গ্রেফতার করে হেমন্ত সোরেনকে

Follow Us :

ঝাড়খণ্ড: গ্রেফতারির বিরুদ্ধে হেমন্ত সোরেনের (Hemant Soren) আবেদন ৫ ফেব্রুয়ারি শুনবে ঝাড়খণ্ড হাইকোর্ট (Jharkhand High Court)। আগে ২ ফেব্রুয়ারি আবেদনটি শুনবে বলে জানিয়েছিল হাইকোর্ট। হাইকোর্টের পাশাপাশি সোরেন সুপ্রিম কোর্টেও একই আবেদন করেন। সুপ্রিম কোর্ট আবেদনটি হাইকোর্টেই ফেরত পাঠিয়েছে।

এদিকে ৮.৫ একর জমি বেআইনিভাবে দখল, তাঁর দিল্লির বাড়ি থেকে ৩৬ লক্ষ টাকা নগদ উদ্ধার প্রসঙ্গে রাঁচি নিম্ন আদালতে ইডি। সম্পত্তি কেলেঙ্কারিতে জমি দখল, সেখানে অধিকার কায়েম ও ব্যবহার করায় হেমন্ত সোরেন সরাসরি যুক্ত। রাঁচির একটি স্থানীয় আদালতে রিমান্ড অ্যাপ্লিকেশনে দাবি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের।

আরও পড়ুন: কসবায় বসতি এলাকায় জিম, আওয়াজে শান্তি বিঘ্নের অভিযোগ

তদন্ত সাপেক্ষে অভিযুক্তকে আদালত থেকে হাজতে পাঠানোর জন্য করা হয় রিমান্ড অ্যাপ্লিকেশন। আবেদনের নথি অনুযায়ী এই কেলেঙ্কারির অন্যতম অভিযুক্ত ভানুপ্রতাপ প্রসাদ। যিনি রাঁচির বারাগাইতে রেভিনিউ সাব ইন্সপেক্টর ছিলেন। অন্যান্যদের সঙ্গে চক্রান্ত করে তিনি বেআইনিভাবে জমি অধিগ্রহণ করতেন। এঁর ফোন থেকে পাওয়া তথ্য অনুযায়ী সেইসব জমি প্রসঙ্গে সোরেনের সঙ্গে তিনি নিয়মিত যোগাযোগ রাখতেন। জানায় ইডি।

অভিযোগ অস্বীকার সোরেনের। বারাগাইয়ের ওইসব জমি ভুলভাবে তাঁর নামে নথিভুক্ত হয়েছে বলে পাল্টা দাবি। এমনকী জমিগুলি তিনি বা তাঁর পরিবার কখনও অধিকার করেননি।

আরও খবর দেখুন

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments