skip to content
Thursday, June 20, 2024

skip to content
Homeরাজ্যচাকরি বাতিল ২৫ হাজার, হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাচ্ছেন মমতা
Mamata Banerjee

চাকরি বাতিল ২৫ হাজার, হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাচ্ছেন মমতা

চাকরি খাওয়ার বোমা, নাম না করে শুভেন্দুকে কটাক্ষ মুখ্যমন্ত্রীর

Follow Us :

রায়গঞ্জ: নিয়োগ দুর্নীতি মামলার রায়কে বেআইনি বললেন মুখ্যমন্ত্র্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পাশাপাশি তিনি জানিয়ে দিলেন, এই রায়কে চ্যালেঞ্জ করে রাজ্য সরকার সুপ্রিম কোর্টে যাচ্ছে। রায়গঞ্জের চাকুলিয়ায় সোমবার নির্বাচনী সভায় মুখ্যমন্ত্রী কলকাতা হাইকোর্টের রায়ের তীব্র সমালোচনা করে বলেন, বিচারালয়ে বিজেপির লোক ভরে গিয়েছে। বিজেপি পার্টি অফিস থেকে যা বলে দিচ্ছে, রায়ে তাই লেখা হচ্ছে। 

এদিনই সকালে এসএসর নিয়োগ দুর্নীতি মামলায় (SSC Recruitment Case) ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি বাতিলের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) ডিভিশন বেঞ্চ। সঙ্গে আদালত জানায়, বেআইনিভাবে যাঁরা চাকরি পেয়েছেন, তাঁদের ৪ সপ্তাহের মধ্যে বেতনের অর্থ ১২ শতাংশ সুদ সমেত ফেরত দিতে হবে। এ নিয়ে মমতা বলেন, আমরা চাকরিহারাদের পাশে আছি। আমরাও লড়ে যাব। যাঁদের কথা বলা হয়েছে, চাকরি বাতিল হল, তাঁরা চিন্তা করবেন না। হতাশ হবেন না। কেউ জীবনের ঝুঁকি নেবেন না। যত দূর লড়াই করার, আমরা করব।

এদিন বিচারব্যবস্থার নিরপেক্ষতা নিয়েও প্রশ্ন তোলেন তৃণমূলনেত্রী। নাম না করে প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের প্রসঙ্গ বলেন, দেখলেন না, একজন বিজেপির হয়ে ভোটে দাঁড়িয়ে গেলেন। এটা তাঁর অর্ডার ছিল। সুপ্রিম কোর্ট সেই নির্দেশ সরিয়ে দিয়ে এই মামলায় নতুন ডিভিশন বেঞ্চ তৈরি করে। কিন্তু কাকে নিয়ে ডিভিশন বেঞ্চ করবেন? বিচারের বাণী নীরবে, নিভৃতে কাঁদে। তিনি আরও বলেন, আমি বিচারপতিদের সমালোচনা করছি না। আমি রায়ের সমালোচনা করছি। রায়টাকে আমরা চ্যালেঞ্জ করছি। 

আরও পড়ুন: বিকাশ ভবনে ধর্না থেকে চাকরি বাতিল, এসএসসি মামলার ‘ক্রোনোলজি’

গত শনিবার বোমা ফাটানোর হুঁশিয়ারি দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। তাতে তৃণমূল শেষ হয়ে যাবে বলেও দাবি করেছিলেন বিরোধী দলনেতা। সেই প্রসঙ্গ তুলে মমতা বলেন, বোমা ফাটাবেন, বোমা। কী বোমা? ২৬ হাজার শিক্ষকের চাকরি খাওয়ার বোমা। আমরা লড়ে যাব। লড়াই করব।  ২৬ হাজার ছেলেমেয়ে মানে প্রায় দেড়-২ লক্ষ পরিবার। ৮ বছর চাকরি করেছে, ৪ সপ্তাহের মধ্যে সব টাকা ফেরত দিতে হবে। এটা কি সম্ভব? আমরা শিক্ষক-শিক্ষিকাদের পাশে দাঁড়াচ্ছি। যত দূর যেতে হয়, যাব।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে বর্ষা-শীত-রোদ সব কিছুকে উপেক্ষা করে, উৎসবের দিনগুলিতেও হকের চাকরির দাবি্তে রাস্তাতে কাটিয়েছেন আন্দোলনকারী চাকরিপ্রার্থীরা। আন্দোলনের হাজারতম দিনে মাথার চুল ফেলে প্রতিবাদ করেছিলেন চাকরিপ্রার্থী রাসমণি পাত্র। আদালত ও বিচারব্যবস্থার উপর আস্থা রেখেই দীর্ঘদিন ধরে আন্দোলনের পর আজ সকলেই আদালতের রায় দিকে তাকিয়ে ছিলেন। এদিন রায় বের হওয়ার পর আন্দোলনকারী রাসমণি পাত্র ও অন্যান্য চাকরিপ্রার্থীর গলায় কিছুটা আক্ষেপের সুর শোনা গেল।

 দেখুন ভিডিও

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
NEET | Tejashwi Yadav | নিট কেলেঙ্কারিতে তেজস্বীর নাম! তদন্তের বিরাট আপডেট
00:00
Video thumbnail
Maharashtra News | খেলা হল মহারাষ্ট্রে , দিল্লি থেকে ফড়নবিশকে কেন্দ্রীয় নেতৃত্বের ফোন
00:00
Video thumbnail
Lok Sabha Speaker | নতুন স্পিকারের নাম চূড়ান্ত? শেষ হল দড়ি টানাটানি?
00:00
Video thumbnail
Good Morning Kolkata | দেখে নিন আজ সকালের গুরুত্বপূর্ণ খবরগুলি
03:02:22
Video thumbnail
Hollong Bungalow Fire | পুড়ে ছাই! হলং বনবাংলো, কীভাবে ঘটল ভয়ঙ্কর ঘটনা ?
03:48:21
Video thumbnail
খেলা হল মহারাষ্ট্রে , দিল্লি থেকে ফড়নবিশকে কেন্দ্রীয় নেতৃত্বের ফোন
08:27:34
Video thumbnail
Lok Sabha Speaker | নতুন স্পিকারের নাম চূড়ান্ত? শেষ হল দড়ি টানাটানি?
07:01:01
Video thumbnail
NEET | Tejashwi Yadav | নিট কেলেঙ্কারিতে তেজস্বীর নাম! তদন্তের বিরাট আপডেট
05:21:27
Video thumbnail
আজকে (Aajke) | বিজেপিতে কোন্দল চলছে চলবে
11:16
Video thumbnail
MODI | স্পিকার পদে প্রার্থী দিতে তোড়জোড় ঘুঁটি সাজাচ্ছে বিরোধীরা
11:54:57