Placeholder canvas

Placeholder canvas
Homeরাজ্যডিএম, এসপিদের রাজনৈতিক দলগুলির সঙ্গে সাপ্তাহিক বৈঠকের নির্দেশ নির্বাচন কমিশনের
Lok Sabha Elections 2024

ডিএম, এসপিদের রাজনৈতিক দলগুলির সঙ্গে সাপ্তাহিক বৈঠকের নির্দেশ নির্বাচন কমিশনের

ভুয়ো ভোটার নিয়ে কমিশনের ফুল বেঞ্চের প্রশ্নের মুখে একাধিক জেলাশাসক, ছাড় পাবেন না কেউ 

Follow Us :

কলকাতা: লোকসভার ভোট পর্বে রাজনৈতিক দলগুলির সঙ্গে জেলাশাসক ও পুলিশ সুপারদের  প্রতি সপ্তাহে বৈঠক করতে হবে। এমনটাই নির্দেশ দিল  নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। লোকসভা নির্বাচনের (Lok Sabha Elections 2024) বিজ্ঞপ্তি জারি হওয়ার পর থেকেই জেলাশাসক ও পুলিশ সুপারদের রাজনৈতিক দলগুলির সঙ্গে সাপ্তাহিক বৈঠক বাধ্যতামূলক বলে জানাল কমিষন। তারা জানিয়ে দিয়েছে, এ ব্যাপারে কোনও জেলাশাসক, পুলিশ সুপারদের কোনও গাফিলতি বরদাস্ত করা হবে না। 

কমিশনের ফুল বেঞ্চ এখন কলকাতায়। সোমবার বেঞ্চ বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করে। বিরোধী দলগুলি শাসকদলের বিরুদ্ধে গুচ্ছ গুচ্ছ অভিযোগ জানায় কমিশনে। বিরোধী নেতারা ভুয়ো ভোটার নিয়ে বিস্তর অভিযোগ জানায়। বেঞ্চ একাধিক জেলাশাসকের কাছে জানতে চায়, কেন সংশোধিত ভোটার তালিকা থেকে ভুয়ো কিংবা মৃত ভোটারের নাম বাদ দেওয়া হচ্ছে না। কমিশন কর্তারা জানান, অনেক অফিসারের বিরুদ্ধে নানা অভিযোগ আসছে। সেগুলি খতিয়ে দেখে রিটার্নিং অফিসারদের যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে। 

আরও পড়ুন: কারার ওই লৌহকপাট, ভেঙে ফেল কর রে লোপাট (পর্ব-১৫)

এদিনের বৈঠকে বিরোধী দলগুলি ভোটে হিংসা নিয়েও সরব হয়। অতীতের নানা নির্বাচন, গত বছরের পঞ্চায়েত ভোটে হিংসার প্রসঙ্গ উঠে আসে বৈঠকে। কমিশন পরিষ্কার জানিয়ে দিয়েছে, ভোটের আগে পরে এবং ভোটের সময় কোনও রকমের হিংসা বরদাস্ত করা হবে না। 

আরও পড়ুন: ছাপ্পা ভোট কী, রাজনৈতিক দলগুলির কাছে জানতে চাইল কমিশন

এদিন সকাল সাড়ে ৯টা থেকে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করে কমিশনের ফুল বেঞ্চ। তারপর বেলা সাড়ে ১১টা থেকে ডিস্ট্রিক্ট ইলেকশন অফিসার, এসপি, সিপি, ডিভিশনাল কমিশনারদের নিয়ে ম্যারাথন বৈঠক করে কমিশন। বৈঠকে জেলাশাসক ও পুলিশ সুপারদের কড়া বার্তা দেন চিফ ইলেকশন কমিশনার।  তিনি বলেন, সবাইকে মাঠে নেমে কাজ করতে হবে।

আরও খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular