skip to content
Thursday, June 13, 2024

skip to content
Homeরাজ্যনির্বাচন কমিশনের নজর মহিলা পরিচালিত ভোটগ্রহণ কেন্দ্রে
Loksabha Vote 2024

নির্বাচন কমিশনের নজর মহিলা পরিচালিত ভোটগ্রহণ কেন্দ্রে

মিশন গার্লস উচ্চ বালিকা বিদ্যালয়ে এই বিশেষ ভোট গ্রহণ কেন্দ্র

Follow Us :

কলকাতা: মহিলা পরিচালিত আদর্শ ভোটগ্রহণ কেন্দ্র। রাজ্য নির্বাচন কমিশনের (Election Commission of India) এক অভিনব উদ্যোগ। সম্পূর্ণভাবে মহিলা পরিচালিত ২৩৬ নং মেদিনীপুর বিধানসভার ১৭৬ ও ১৭৭ নং বুথ- এই ভোটগ্রহণ কেন্দ্রটি। বাইরে থেকে মনে হবে যেন এক বিয়ে বাড়ি। এক অনুষ্ঠান বাড়ির আদলেই তৈরি।

মেদিনীপুর শহরে স্থানীয় মিশন গার্লস উচ্চ বালিকা বিদ্যালয়ে এই অভিনব ভোট গ্রহণ কেন্দ্রটি গড়ে তুলেছে জেলা প্রশাসন। স্কুলের সদর ফটক অভিনব উদ্যোগে সাজিয়ে তোলা হয়েছে। দুই ধারে রঙিন কাপড়ে করে মুড়ে দেওয়া হয়েছে ভোটগ্রহণ কেন্দ্র। এই ভোটগ্রহণ কেন্দ্রটি চারিদিকে বেলুন দিয়ে এবং বিভিন্ন ধরনের প্লাকার্ড দিয়ে সাজিয়ে তোলা হয়েছে। ফাস্টএইড থেকে শুরু করে পানীয় জলের ব্যবস্থা রয়েছে। সেলফি জোনও রয়েছে। পাশাপাশি মহিলাদের জন্য বাচ্চাদের খাওয়ানোর ব্যবস্থা ও কিয়স্ক বানিয়েছেন প্রশাসনিক ব্যক্তিরা।

আরও পড়ুন: পুলিশ বাড়ি ভেঙেছিল, ক্ষতিপূরণ দিল সরকার

এক আধিকারিক জানান, এই ধরনের অভিনব আদর্শ ভোটগ্রহণ কেন্দ্র মেদিনীপুর জেলার প্রথম আদর্শ ভোটগ্রহণ কেন্দ্র। যা সম্পূর্ণরূপে মহিলা পরিচালিত। এই ধরনের ভোটগ্রহণ কেন্দ্র করার মূল উদ্দেশ্য হচ্ছে, নতুন এবং মহিলা ভোটারদের ভয়-ভীতি কাটানোর লক্ষ্যে। যাতে তাঁরা উৎসবের মেজাজে তাঁর নিজস্ব ভোট দিতে পারেন সেই জন্য এই অভিনব উদ্যোগ। পাশাপাশি তিনি এও জানান গত একমাসের চেষ্টাতে গড়ে তুলেছেন এই ভোটগ্রহণ কেন্দ্রটি। এই কেন্দ্রটির থিম হল, একটি ছোটখাটো বিয়েবাড়ি।

আরও খবর দেখুন 

RELATED ARTICLES

Most Popular