Placeholder canvas

Placeholder canvas
Homeরাজ্যঅবৈধভাবে গাছ কাটার অভিযোগ পঞ্চায়েতের বিরুদ্ধে

অবৈধভাবে গাছ কাটার অভিযোগ পঞ্চায়েতের বিরুদ্ধে

অনুমতি ছাড়া গাছ কেটে লক্ষাধিক টাকা আত্মসাৎ-এর অভিযোগ উঠল বাম-বিজেপি পরিচালিত পঞ্চায়েতের বিরুদ্ধে

Follow Us :

নদীয়া: কোন অনুমতি ছাড়া অবৈধভাবে গাছ কেটে (Illegal felling of Trees) লক্ষাধিক টাকা আত্মসাৎ-এর অভিযোগ উঠল তেহট্টের (Tehatta) শ্যামনগরের (Shyamnagar) বাম-বিজেপি পরিচালিত গ্রাম পঞ্চায়েতের (Gram panchayat) বিরুদ্ধে। ওই পঞ্চায়েতের তৃণমূল (TMC) সদস্যদের অভিযোগ, সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্পের জন্য ভবানীপুর পশ্চিম পাড়ায় একটি সরকারি জমি চিহ্নিত হয়। সেই জমি ও তার আশেপাশে থাকা প্রায় ২৫ টি মেহগিনি, কাঁঠাল, নিম, অর্জুন সহ বিভিন্ন গাছ ছিল। যার বাজার মূল্য লক্ষাধিক টাকা। রাতের অন্ধকারে সেই গাছ গ্রাম পঞ্চায়েতের প্রধান উপপ্রধান বনদপ্তরের অনুমতি ছাড়াই কেটে ফেলেছে। বেশ কিছু গাছের গুঁড়ি বিক্রিও করে দিয়েছে বলে অভিযোগ।

অনুমতি ছাড়াই রাতের অন্ধকারে গাছ কেটে সরাসরি কাঠ মিলে নিয়ে যাওয়া হয়েছে বলেও অভিযোগ তৃণমূল সদস্যের। টেন্ডার ছাড়াই গাছ বিক্রি হয়েছে বলেও অভিযোগ। তৃণমূল সদস্যদের দাবি প্রায় ২৫ টারও বেশি গাছ কাটা হলেও মাত্র দু-একটি গাছ আছে। এই নিয়ে শনিবার তেহট্ট থানায় অভিযোগ জানানোর পাশাপাশি বিকেলে ওই পঞ্চায়েতের পাশে একটি প্রতিবাদ সভা করে তৃণমূল। উপস্থিত ছিলেন বিধায়ক তাপস কুমার সাহা (Tapas Kumar Saha)।

আরও পড়ুন: আদালতের নির্দেশ পেলে সাত দিনের মধ্যে নিয়োগ, জানালেন শিক্ষামন্ত্রী

যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছে পঞ্চায়েত প্রধান। তিনি জানিয়েছেন সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট এর জন্য দ্রুত কাজ করতে বলা হয়েছিল। জমি পরিদর্শন এসেছিলেন প্রশাসনের আধিকারিকরা। গাছ না কাটলে প্রকল্পের কাজ শুরু করা সম্ভব ছিল না তাই কাটা হয়েছে। গাছ বিক্রির অভিযোগ মিথ্যে। বিরোধী পঞ্চায়েত হবার কারণে তাদের বিরুদ্ধে চক্রান্ত করা হচ্ছে।

দেখুন ভিডিও

আরও খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments