Placeholder canvas

Placeholder canvas
HomeScrollআতঙ্কে শাহজাহানের গ্রামের মাধ্যমিক পরীক্ষার্থীরা

আতঙ্কে শাহজাহানের গ্রামের মাধ্যমিক পরীক্ষার্থীরা

Follow Us :

সন্দেশখালি: আতঙ্কে কাটছে আকুঞ্জি পাড়া গ্রাম। মাধ্যমিক পরীক্ষার্থীদের চোখে মুখে হতাশা আতঙ্কের ছাপ। উত্তর ২৪ পরগনার বসিরহাটের সন্দেশখালির আকুঞ্জি পাড়া গ্রামে বাড়ি তৃণমূল নেতা শেখ শাহজাহানের। চলতি মাসের ৫ জানুয়ারি রেশন দুর্নীতির তদন্তে আসে ইডি। ওইদিন তল্লাশি করতে গিয়ে গ্রামবাসীদের হাতে আক্রান্ত হন ইডি আধিকারীকেরা। ভাঙচুর করা হয় গাড়িও। তারপর থেকেই বেপাত্তা শেখ শাহজাহান। ৩৬ ঘণ্টা পর অডিও বার্তাও দেন তৃণমূল নেতা। সেদিনের পর থেকেই আতঙ্কে গোটা গ্রাম।

এদিকে ২৪ জানুয়ারি ফের ইডি শাহজাহানের বাড়িতে তল্লাশি শুরু করে। বাড়ির সিল করার পাশাপাশি নোটিশ ঝুলিয়ে দিয়ে আজ অর্থাৎ সোমবার সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ দেওয়া হয়। কিন্তু সমস্যায় আগারহাটি গ্রাম পঞ্চায়েতের আকুঞ্জি পাড়া গ্রামের প্রায় ১২০০ গ্রামবাসী। সবচেয়ে বড় সমস্যায় পড়েছে মাধ্যমিক পরীক্ষার্থীরা। এখানে সরকারি স্কুল বোর্ড ও মাদ্রাসা বোর্ডের প্রায় ৫০ জন ছাত্রছাত্রী এবারের মাধ্যমিক পরীক্ষা দেবে। বেশিরভাগ ছাত্রছাত্রীরা ঠিকমতো পড়াশোনা করতে পারছে না। একদিকে যেমন গৃহ শিক্ষকরা তাদের বাড়ি যেতে ভয় পাচ্ছেন, অন্যদিকে বাড়িতে সুস্থ পরিবেশে পড়াশোনা করতে পারছে না। চোখেমুখে আতঙ্ক গ্রাস করেছে। আর মাত্র কয়েকদিন বাদে তাদের জীবনের প্রথম সবচেয়ে বড় পরীক্ষা।

আরও পড়ুন: ভাঙন তৃণমূলে, বিজেপিতে যোগ পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতির

পরীক্ষার্থীদের অভিভাবকেরা বলেন, আগামী ২ মার্চ মাধ্যমিক পরীক্ষা দেবে কী করে বুঝতে পারছি না। সারা বছর কষ্ট করে ছেলেমেয়েদের পড়াশোনা করছে। জীবনের প্রথম বড় পরীক্ষা দিতে যাবে। তার মধ্যে ভয়ে হতাশা আতঙ্ক গ্রাস করেছে গ্রামে। ঠিকমত পড়তে পারছে না। আমরা চাই এই আতঙ্ক থেকে বেরিয়ে আসুক। সুস্থ স্বাভাবিক পরিবেশে যাতে মাধ্যমিক পরীক্ষার্থীরা পরীক্ষা দিতে পারে। এর সমাধান কী করে হবে, প্রশাসনের কাছে আবেদন অভিভাবকদের।

দেখুন আরও অন্যান্য খবর: 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments