Placeholder canvas

Placeholder canvas
Homeআন্তর্জাতিকKabul Incident Infront of Foreign Ministry: এবার কাবুলে বিদেশ মন্ত্রকের সামনে ভয়াবহ...

Kabul Incident Infront of Foreign Ministry: এবার কাবুলে বিদেশ মন্ত্রকের সামনে ভয়াবহ বিস্ফোরণ, মৃত্যু ২০ জনের

Follow Us :

কাবুল: আফগানিস্তানে বিদেশ মন্ত্রকের (Foreign Minisatry) সামনে ভয়াবহ বিস্ফোরণ। ঘটনায় অন্তত ২০ জন প্রাণ হারিয়েছেন। আহতের সংখ্যা আরও বেশি। বুধবার বিকেলের ঘটনা। সেখানকার পুলিশ জানিয়েছেন, আত্মঘাতী হামলা হয়েছে। তবে এদিন রাত পর্যন্ত সেই ঘটনার দায় স্বীকার করেনি কোনও জঙ্গি সংঘঠন। 
ঠিক কী হয়েছিল?
কাবুল (Kabul) পুলিশের (Police) পক্ষ থেকে খালিদ জাদরান এই বিস্ফোরণের সত্যতা স্বীকার করে নিয়েছেন। জামশেদ করিমি (Jamshed Karimi) নামে একজন চালক জানিয়েছেন, তিনি বাইরে দাঁড়িয়ে ছিলেন। সেসময় একজনকে ব্যাকপ্যাক পিঠে ও এক হাতে রাইফেল নিয়ে পাশ দিয়ে যেতে দেখেন। তার পরই বিস্ফোরণ হয়।   উপ তথ্য সংস্কৃতি মন্ত্রী মুজাহির ফারাহি (Muhajer Farahi ) জানান, একটি চীনের প্রতিনিধি দলের বিদেশ মন্ত্রকের দেখা করার কথা ছিল। একটি আন্তর্জাতিক সংবাদসংস্থার বৈঠকও ছিল ভিতরে। সেসময় বাইরে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে।

তাছাড়া এ বছর একাধিক বিস্ফোরণের ঘটনা ঘটেছে আফগানিস্তানে। যেগুলির বেশিরভাগ দায় নিয়েছে ইসলামিক স্টেটের( claimed by IS.) স্থানীয় চ্যাপ্টার। 

আরও পড়ুন: US Flights: আমেরিকায় মুখ থুবড়ে পড়ল বিমান পরিষেবা 

২০২১ সালে নতুন সরকার এসেছে। তারা অনেক পরিবর্তনের কথা বললেও জনমানসে কোনও পরিবর্তন হয়নি। সেই একই হিংসার ছবি লেগেই রয়েছে কাবলুওয়ালাদের দেশে।  এক দিন সেখানে প্রাণ হারিয়েছিলেন ‘কাবুলিওয়ালার বাঙালি বউ’। আজও উচ্চশিক্ষায় মেয়েদের প্রবেশ নিষিদ্ধ। ডাক্তারি করতে দেবে না বলে জানানো হচ্ছে। ফলে সেই তিমিরেই আফগানিস্তান। এমনই মত ওয়াকিবহাল মহলের। 

RELATED ARTICLES

Most Popular