Placeholder canvas

Placeholder canvas
Homeপ্রযুক্তিWhatsApp ‘Report’ Status: হোয়াটসঅ্যাপে নতুন ফিচার, স্টেটাসের বিভ্রান্তি এড়াতে রিপোর্ট করলেই দেখবে...

WhatsApp ‘Report’ Status: হোয়াটসঅ্যাপে নতুন ফিচার, স্টেটাসের বিভ্রান্তি এড়াতে রিপোর্ট করলেই দেখবে টিম মেটা

Follow Us :

প্রতিযোগিতার বাজারে জনপ্রিয়তা ধরে রাখতে একের পর এক ফিচার এনেই চলেছে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ (Instant Messaging Platform WhatsApp)। ক্রিসমাস পার করে বর্ষবরণের অপেক্ষায় ভারত সহ গোটা বিশ্ব। আর সেই সময়েই সুখবর। নতুন বছরে দুর্দান্ত একটি ফিচার আসতে চলেছে মেটা (Meta) পরিচালিত এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মে। এই ফিচার এই মুহূর্তে বিটা ভার্সনে উপলব্ধ, তবে শীঘ্রই সর্বসাধারণের জন্য উপলব্ধ হতে চলেছে বলে খবর।

হোয়াটসঅ্যাপ এখন শুধুমাত্র মেসেজ শেয়ারিং অ্যাপ (Message Sharing App) হিসেবেই সীমিত নেই। তার থেকে অনেক দূর এগিয়ে প্রায় বলতে গেলে মিনি সোশ্যাল (Social Media) মিডিয়ায় রূপ নিয়েছে এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম। মেটা পরিচালিত অপর দুই প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম (Instagram) এবং ফেসবুকের (Facebook) মতো রিল (Reel) কিংবা স্টোরি (Story) শেয়ার করা যায় হোয়াটসঅ্যাপে। তাতে অনেক সময়তেই অনেকে আবার খবর শেয়ার করেন। এখন সোশ্যাল মিডিয়ায় কিছু শেয়ার করা মানে, সেটা অনেকেই অবধারিতভাবে সত্য বলে মেনে নেন। তবে আবার এমনও অনেকে আছেন, যাঁরা সবকিছু যাচাই করে নিতে ভালোবাসেন। কিন্তু, এখন দেখা গেল, যে খবরটি বা কন্টেন্টটি হোয়াটসঅ্যাপ স্টেটাসে শেয়ার করা হয়েছে, তা সত্যি ভুয়ো কিংবা বিভ্রান্তিমূলক। তখন কী করবেন?

আরও পড়ুন: Sourav Ganguly: রাজনীতিতে কী দেখা যাবে সৌরভ গঙ্গোপাধ্যায়কে? উত্তর দিলেন ডোনা গঙ্গোপাধ্যায়

ভুয়ো, বিভ্রান্তিমূলক, অশালীন, আক্রমণাত্মক, বিদ্বেষমূলক কিংবা হোয়াটসঅ্যাপ বিধি (WhatsApp regulations) উলঙ্ঘন করে এমন ধরনের কন্টেন্টের ক্ষেত্রে আপনি এবার থেকে সংশ্লিষ্ট স্টেটাস সম্পর্কে রিপোর্ট করতে পারবেন। সংশ্লিষ্ট ইউজার বিষয়টি রিপোর্ট করার পর হোয়াটসঅ্যাপ টিম তা খতিয়ে দেখবে এবং সেই অনুযায়ী ব্যবস্থা নেবে।

হোয়াটসঅ্যাপ রিপোর্ট ফিচার (WhatsApp Report Feature) বর্তমানে হোয়াটসঅ্যাপে ডেস্কটপে (WhatsApp Desktop) উপলব্ধ। নতুন বছরে সবার জন্যই উপলব্ধ করার পর, তা অ্যান্ড্রয়েড (Android) এবং আইওএস (iOS) ইউজারদের জন্য উপলব্ধ করা হবে। 

RELATED ARTICLES

Most Popular