Placeholder canvas
HomeBig newsশাহের পুতুল অসমের মুখ্যমন্ত্রী, মামলায় ভয় পাই না, চ্যালেঞ্জ রাহুলের

শাহের পুতুল অসমের মুখ্যমন্ত্রী, মামলায় ভয় পাই না, চ্যালেঞ্জ রাহুলের

একাদশ দিনে ভারত জোড়ো ন্যায়যাত্রা

Follow Us :

বরপেটা (অসম): মঙ্গলবার গুয়াহাটিতে পুলিশ-কংগ্রেস ধস্তাধস্তি, লাঠিচার্জ এবং রাহুল গান্ধীর বিরুদ্ধে এফআইআরের নির্দেশের পর আজ, বুধবার সকালে ফের বরপেটা থেকে শুরু হল একাদশ দিনের ভারত জোড়ো ন্যায়যাত্রা।

শুরুতেই এদিন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাকে আক্রমণ করেন কংগ্রেস নেতা। তিনি বলেন, আপনারা বুঝতে পারছেন না, উনি কোথা থেকে নির্দেশ পাচ্ছেন। রাহুল গান্ধীকে ভয় দেখাও, এই নির্দেশ আসছে অমিত শাহের কাছ থেকে। রাহুল চ্যালেঞ্জ ছুড়ে বলেন, আমার বিরুদ্ধে যত খুশি মামলা করতে পারেন। আমি তাতে ভয় পাই না। মঙ্গলবারের ঘটনা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে দীর্ঘ চিঠিতে অভিযোগ জানিয়েছেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে।

আরও পড়ুন: কর্পূরী ঠাকুরকে ‘মরণোত্তর ভারতরত্ন’, নীতীশ-লালুকে কিস্তিমাত মোদির

এদিন যাত্রার শুরুতেই রাহুল বলেন, বিজেপি দেশকে ধর্ম, জাতপাত এবং ভাষার ভিত্তিতে ভাঙার চেষ্টা করছে। কিন্তু আমরা কংগ্রেসিরা দেশকে ঐক্যবদ্ধ রাখার কাজ করে যাচ্ছি। ভারতের আদর্শ প্রেম, ঘৃণা নয়। অসমের বিজেপি মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা সম্পর্কে তাঁর মন্তব্য, দেশের সবথেকে দুর্নীতিগ্রস্ত মুখ্যমন্ত্রী হলেন তিনি। অসমের মুখ্যমন্ত্রীকে পরিচালনা করেন অমিত শাহ। তাঁর হাতের পুতুল তিনি। শাহের বিরুদ্ধে কিছু যদি বলেন তিনি, তাহলে সঙ্গে সঙ্গেই তাঁকে গদি থেকে ছুড়ে ফেলে দেওয়া হবে।

অন্যদিকে, শাহকে লেখা চিঠিতে খাড়্গে বলেছেন, রাহুল গান্ধীর যাত্রাপথে বিজেপি কর্মীদের আসতে দিয়েছে অসমের পুলিশ। তারা বিজেপি কর্মীদের আটকানোর চেষ্টা করেনি। রাহুল গান্ধীর নিরাপত্তা বেষ্টনী ভেঙে বিজেপি ঢুকে পড়ে পুলিশেরই মদতে। এর ফলে রাহুলের নিরাপত্তা ঝুঁকির মধ্যে পড়েছিল বলে অভিযোগ জানান খাড়্গে।

ওয়েনাড়ের সাংসদ রাহুল যাত্রাপথের ভাষণে তীব্র আক্রমণ শানান আরএসএসকেও। নিশানা করে তিনি বলেন, বিজেপি-আরএসএসের মতবাদ মণিপুরে আগুন জ্বালিয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী আজ পর্যন্ত সেই রাজ্যে পা মাড়াননি। আর সে কারণেই আমাদের ন্যায়যাত্রা মণিপুর থেকে শুরু হয়ে মহারাষ্ট্র পর্যন্ত যাবে।

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments