Placeholder canvas

Placeholder canvas
HomeScrollবুধে বৃষ্টি, তাপমাত্রা বাড়তেই ব্যাকফুটে শীত

বুধে বৃষ্টি, তাপমাত্রা বাড়তেই ব্যাকফুটে শীত

ফের কবে জাঁকিয়ে ঠান্ডা পড়তে চলেছে প্রশ্ন মহানগরের?

Follow Us :

কলকাতা: জানুয়ারির শেষে শীতের (West Bengal Winter) দাপুটে ব্যাটিংয়ে বেশ কাবু হয়ে পড়েছিল মহানগর। মরশুমের শীতলতম দিনের পরদিনই এক লাফে বাড়ল তাপমাত্রা (Temperature Increase)। স্বাভাবিকের থেকে পারদ ২ ডিগ্রি বেশি বুধবারের তাপমাত্রা। মঙ্গলবার কলকাতায় পারদ নেমেছিল ১১ ডিগ্রির ঘরে। আর বুধে তাপমাত্রা বেড়ে হল ১৬.৩ সেলসিয়াস। বুধবার সকাল থেকেই আবহাওয়ার পরিবর্তন (West Bengal Weather) বেশ লক্ষ করা গিয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, বুধবার শীত নেই বললেই চলে। আবহাওয়া অফিস বলছে নতুন করে ফেরক জলীয় বাষ্প ঢুকতে শুরু করেছে রাজ্যে। তার জেরে এই আবহাওয়ার হেরফের। বুধবার রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের উপরের দুই জেলা এবং দক্ষিণে উপকূলের জেলায় বৃষ্টির সম্ভাবনা বেশি। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে খুব হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অকাল বৃষ্টিতে সবজির ব্যাপক ক্ষতির আশঙ্কা।

কলকাতায় (Kolkata) রাতারাতি বেশ কিছুটা বেড়েছে পারদ । আজ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। কলকাতায় বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার রাতের তাপমাত্রা অনেকটাই বেড়েছে। বুধে সামান্য বাড়ল দিনের তাপমাত্রা। দিনভর মেঘলা আকাশের সম্ভাবনা। শহরে হালকা বৃষ্টি হতে পারে আগামী ৪৮ ঘণ্টায়। দু’দিন পর ফের তাপমাত্রা নামতে পারে।

আরও পড়ুন: আজ পূর্ব বর্ধমানে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠক

হাওয়া অফিস সূত্রের খবর, বুধেও হালকা থেকে মাঝারি কুয়াশার দাপট রয়েছে। তবে তাপমাত্রা অনেকটাই গিয়েছে বেড়ে। আজ বুধবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে। ১২টি জেলায় হালকা-মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এর মধ্যে মাঝারি বৃষ্টি হতে পারে পূর্ব-পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা। আর হালকা বৃষ্টি হতে পারে, কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, উত্তর ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া পুরুলিয়ায়।

উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে ঘন কুয়াশার দাপট রয়েছে। ঘন কুয়াশা উত্তরবঙ্গ সংলগ্ন চার জেলায়। দার্জিলিঙে বৃষ্টি চলবে ৷ তুষারপাতের সম্ভাবনা থাকবে। বৃহস্পতিবারের মধ্যে সিকিমে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর । এর প্রভাব পড়তে পারে দার্জিলিং এর উঁচু পার্বত্য এলাকায়।

আরও অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments