Placeholder canvas

Placeholder canvas
HomeBig newsমধ্যপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রী মোহন যাদব

মধ্যপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রী মোহন যাদব

Follow Us :

ভোপাল: মধ্যপ্রদেশের (Madhya Pradesh) নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন মোহন যাদব (Mohan Yadav)। সোমবার দীর্ঘ বৈঠকের পর তাঁর নাম ঘোষণা করে বিজেপি (BJP)। উজ্জয়িনী দক্ষিণের (Ujjain South) বিধায়ক মোহন যাদব প্রথম বিধায়ক হন ২০১৩ সালে।

এর আগে বিধায়কদের বৈঠকে রাজ্য সভাপতি ভিডি শর্মা বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে বিজেপি এই ঐতিহাসিক জয় হাসিল করেছে। জয়ের নেপথ্যে রয়েছে কর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ এবং সংগঠনের পরিচালনাশক্তি।

আরও পড়ুন: বহিষ্কারকে চ্যালেঞ্জ, সুপ্রিম কোর্টে মহুয়া

এদিন দুপুরের মধ্যেই মধ্যপ্রদেশের দলীয় পর্যবেক্ষকরা বিজেপির রাজ্য দফতরে হাজির হন। হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর, সাংসদ কে লক্ষ্মণ এবং আশা লাকরা রাজ্যের প্রবীণ নেতাদের নিয়ে পৃথক বৈঠক করেন। বিজেপি সভাপতি ভিডি শর্মাও বৈঠকে উপস্থিত ছিলেন। আলোচনায় মুখ্যমন্ত্রীর দাবিদার হিসেবে যাঁদের নিয়ে আলোচনা চলছে, তাঁদেরও ডাকা হয়েছিল।

উল্লেখ্য, গতকাল রবিবার দুপুরে রায়পুরে বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পরেই আদিবাসী নেতা বিষ্ণুদেও সাওকে মুখ্যমন্ত্রী ঘোষণা করা হয়। আগামিকাল, মঙ্গলবার রাজস্থানের মুখ্যমন্ত্রী ঘোষণা করা হবে। একইভাবে জয়পুরে এক বৈঠকের শেষেই জানানো হবে নতুন মুখ্যমন্ত্রীর নাম। রাজস্থানের বিজেপি বিধায়ক যোগেশ্বর গর্গ এদিন জানান, ৩ পর্যবেক্ষকই মঙ্গলবার বেলা ১১টার মধ্যে জয়পুরে পৌঁছে যাবেন। বিধায়কদের সঙ্গে আলোচনার পর কালই নতুন মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা হবে।

বৈঠকের আগে থেকেই সদর দফতরের সামনে দলে দলে সমর্থকরা এসে হাজির হন। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের সমর্থকরা তাঁর নামে জিন্দাবাদ স্লোগান দিতে থাকেন। সময় যত গড়ায় ততই সমর্থকদের ভিড় বাড়তে থাকে।

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments