Placeholder canvas

Placeholder canvas
HomeBig newsমৃত্যুকূপ থেকে বেরিয়ে এলেন প্রথম শ্রমিক

মৃত্যুকূপ থেকে বেরিয়ে এলেন প্রথম শ্রমিক

সুড়ঙ্গের কাছে ডাকা হল স্বজনদের, টানেলের ভিতরে মুখ্যমন্ত্রী ধামি

Follow Us :

সিলকিয়ারা (উত্তরকাশী):উৎকণ্ঠার অবসান। ১৭ দিনের মাথায় মৃত্যুপুরী থেকে উদ্ধার হলেন প্রথম এক শ্রমিক। সুড়ঙ্গমুখের (Uttarkashi Tunnel Resque) কাছে ডাকা হয়েছে আটকে থাকা ৪১ শ্রমিকের আত্মীয়স্বজনকে। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামিও (Uttarakhand CM Pushkar Singh Dhami) সুড়ঙ্গের ভিতরে প্রবেশ করেছেন। সে কারণে আশা করা হচ্ছে, আর কিছুক্ষণের মধ্যেই বের করে আনা হবে আটক শ্রমিকদের। বাইরে দাঁড়িয়ে থাকা পরিজনদের হাতে রয়েছে গাঁদা ফুলের মালা ও ফুল।

শেষমেশ ‘প্রাচীন, অবৈজ্ঞানিক’ পদ্ধতির ইঁদুরের গর্ত (Rathole Mining) দিয়েই উত্তরকাশীর সুড়ঙ্গে আটক শ্রমিকদের বের করে আনা হচ্ছে। সুড়ঙ্গমুখে তাই এখন চূড়ান্ত ব্যস্ততা। মঙ্গলবার ঘটনাস্থলে পৌঁছে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি টুইট করেও জানান, সুড়ঙ্গে পাইপ ঢোকানো গিয়েছে। খুব শীঘ্রই উদ্ধার করা হয়ে যাবে আটকে থাকা ৪১ জন শ্রমিককে। শেষ পাওয়া খবরে জানা গিয়েছে, ব়্যাটহোল মাইনার্সরা আটকে থাকা শ্রমিকদের কাছে পৌঁছে গিয়েছেন। এবার একে একে বের করার কাজ চলছে।

আরও পড়ুন: উত্তরকাশীর পথে রওনা বঙ্গের দল, টুইট মমতার

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, প্রচুর অ্যাম্বুল্যান্স সুড়ঙ্গের মুখের ভিতরে ঢুকে দাঁড়িয়ে রয়েছে। তৈরি রয়েছে এনডিআরএফের টিম। সুড়ঙ্গে স্ট্রেচার, বিছানা নিয়ে যাওয়া হয়েছে। এসব দেখে সকলেই আশায় বুক বেঁধেছেন এবার যে কোনও মুহূর্তেই বোধহয় বড়সড় সাফল্যের মুখ দেখতে চলেছে উদ্ধারপর্ব।

দেখুন অন্য খবর

RELATED ARTICLES

Most Popular

Recent Comments