Placeholder canvas
HomeBig news১৩ ইজরায়েলি ও ৪ থাই নাগরিককে মুক্তি দিল হামাস

১৩ ইজরায়েলি ও ৪ থাই নাগরিককে মুক্তি দিল হামাস

Follow Us :

গাজা ও জেরুজালেম: আরও ১৩ জন ইজরায়েলি (Israel) এবং চার থাই (Thailand) নাগরিককে মুক্তি দিল হামাস (Hamas) বাহিনী। ত্রাণ সরবরাহ নিয়ে কিছু টানাপোড়েনের কারণে দেরি হলেও রবিবার প্রায় দেড় মাস পরে জেরুজালেমে (Jerusalem) পরিবারের সঙ্গে মিলিত হলেন গাজায় (Gaza) হামাসের হাতে বন্দিরা। কাতারের মধ্যস্থতায় চারদিনের যুদ্ধবিরতির (Ceasefire) মধ্যে ঠিক হয়েছে, ১৫০ জন প্যালেস্তিনীয় বন্দির মুক্তির পরিবর্তে ৫০ জন ইজরায়েলি বন্দিকে ছাড়া হবে।

টিভি চ্যানেলগুলি ছবিতে দেখা গিয়েছে, মিশরের দিকে রাফাহ্ সীমান্ত পেরিয়ে ইজরায়েলিদের ইন্টারন্যাশনাল কমিটি অফ দি রেড ক্রসের (ICRC) হাতে তুলে দিচ্ছে হামাস বাহিনী। মুক্তি পাওয়া ১৩ জনের মধ্যে ৬ জন মহিলা এবং ৭ জন শিশু-কিশোর রয়েছে বলে জানিয়েছে ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানইয়াহুর দফতর।

আরও পড়ুন: দরজায় কড়া নাড়ছে শীত? নাকি নিম্নচাপ!

ইজরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (IDF) সূত্রে জানা গিয়েছে, মুক্তিপ্রাপ্ত বন্দিদের আপাতত হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানেই তাঁদের পরিবারের সঙ্গে মিলিত হন তাঁরা। ইজরায়েলের দিক থেকে ৩৩ নাবালকসহ ৩৯ জন প্যালেস্তিনীয় নাগরিককে মুক্তি দেওয়া হয়। আল জাজিরা টিভির খবর অনুযায়ী একটি বড় রেড ক্রসের বাসে করে ইজরায়েলের দখলে থাকা পশ্চিম উপকূলের বেইতুনিয়া শহরে তাঁদের ছেড়ে আসা হয়। ঘরের বাচ্চাদের ফিরে পেয়ে দৃশ্যত উচ্ছ্বসিত মানুষ কান্নায় ভেঙে পড়েন।

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments